ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

খাজা টাওয়ারে অগ্নিকাণ্ড: দুই নারীসহ ৩ জনের মৃত্যু

প্রকাশিত: ১১:৪৮, ২৭ অক্টোবর ২০২৩   আপডেট: ১১:৫৫, ২৭ অক্টোবর ২০২৩
খাজা টাওয়ারে অগ্নিকাণ্ড: দুই নারীসহ ৩ জনের মৃত্যু

রাজধানীর মহাখালীর আমতলীতে খাজা টাওয়ারে অগ্নিকাণ্ডে দুই নারীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন হাসনা হেনা (৩০), আকলিমা রহমান (৩৩) ও ইঞ্জিনিয়ার রফিকুল ইসলাম (৬২)। গতকাল বৃহস্পতিবার বিকেলে ভবনের ১৩ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পড়ুন: উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত কিছু বলা যাবে না: মেয়র আতিক

রফিকুল ইসলামকে ভবন থেকে উদ্ধার করে বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনলে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। আর আকলিমাকে ঢাকা মেডিক্যালে আনা হয় রাত সোয়া ১টার দিকে। তাদের দুজনের লাশ ঢাকা মেডিক্যাল কলেজের মর্গে রাখা হয়েছে বলে ঢাকা মেডিক্যাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানিয়েছেন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা রোজিনা আকতার জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে খাজা টাওয়ারে আগুন লাগার খবর পান। প্রথমে দুটি ইউনিট এবং পর্যায়ক্রমে আগুন নিয়ন্ত্রণে ১১টি ইউনিট কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন বলেন, গতকাল সন্ধ্যা সাড়ে ৭টা থেকে আগুন নিয়ন্ত্রণে আসে।

পড়ুন: মহাখালীতে আগুন: আরও এক নারীর মরদেহ উদ্ধার

প্রসঙ্গত, বুধবার বিকেলে মহাখালীর আমতলী এলাকার ওই ভবনে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস সূত্র জানায়, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন। উদ্ধারকাজে যোগ দেন সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, র‌্যাব, আনসারসহ স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা।

খাজা টাওয়ারে আগুন: ভবন থেকে নামতে গিয়ে নারীর মৃত্যু 

/হাসান/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়