ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উ‌দ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ১৮ এপ্রিল ২০২৪  
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উ‌দ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

প্রাণিসম্পদ খাতের উন্নয়নে ‘প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে শের-ই-বাংলা নগরে পুরাতন বাণিজ্য মেলার মাঠে ২ দিনব্যাপী এ আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি।

বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন (বিডিএফএ) ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ কাউন্সিলের (বিপিআইসি) সহযোগিতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর এ প্রদর্শনীর আয়োজন করেছে।

প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। দর্শনার্থীদের জন্য কোনো প্রবেশ মূল্য লাগবে না। এতে সারা দেশের পোল্ট্রি ও ডেইরি খামারিরা তাদের গবাদিপশু ও পাখি প্রদর্শনের জন্য অনুষ্ঠানে যোগ দেবেন।

৬৪ জেলার ৪৬৬টি উপজেলায় একযোগে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী প্রদর্শনী প্রাঙ্গণ পরিদর্শন করেন এবং প্রদর্শিত প্রাণিসম্পদ দেখতে বিভিন্ন স্টলে থামেন।

আয়োজকরা জানান, প্রদর্শনী প্রাঙ্গণে দেশের প্রাণিসম্পদের বৈচিত্র্য প্রদর্শনের জন্য ২৫টি প্যাভিলিয়ন ও ৩০টি স্টল স্থাপন করা হয়েছে। এর মধ্যে ৭টি প্যাভিলিয়ন সরকারি কর্তৃপক্ষের জন্য নির্ধারিত।

বিডিএফএর ৫৫ হাজার সদস্যের মধ্যে ঢাকা, কুমিল্লা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, যশোর, বেনাপোল, কুষ্টিয়া, চুয়াডাঙ্গাসহ বিভিন্ন জেলার ৩ হাজারের বেশি কৃষক আয়োজনটিতে অংশ নেন।

আয়োজকরা আরও জানান, এর মাধ্যমে তৃণমূল পর্যায়ের কৃষকরা বড় কোম্পানিগুলোর সঙ্গে ব্যবসা পরিচালনার সুযোগ পাবেন।

/পার‌ভেজ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়