ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

এমপিদের পছন্দে বিটিভির প্রতিনিধি নিয়োগ চায় সংসদীয় কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৫, ২৬ মে ২০২৪  
এমপিদের পছন্দে বিটিভির প্রতিনিধি নিয়োগ চায় সংসদীয় কমিটি

বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগের ক্ষেত্রে সংসদ সদস্যদের মতামতকে প্রাধান্য দেওয়ার সুপারিশ করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

একই সঙ্গে বর্তমান প্রতিনিধিদের বিষয়ে জেলা প্রশাসকদের (ডিসি) মাধ্যমে খোঁজ-খবর নেওয়ার নির্দেশনা দিয়েছে কমিটি। পাশাপাশি প্রতিনিধিদের ডিভিও ক্যামেরা সরবরাহের নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (২৬ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এসব নির্দেশনা দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কাজী কেরামত আলী।

বৈঠকে কমিটির সদস্য তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত, মুহম্মদ শফিকুর রহমান, আলী আজম, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ও আবদুচ ছালাম উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বিটিভির জেলা প্রতিনিধিদের নিয়োগের ক্ষেত্রে সংসদ সদস্যদের সুপারিশকে প্রাধান্য দিতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়। বিষয়টি নিয়ে আলোচনা করেন সংসদীয় কমিটির সভাপতি কাজী কেরামত আলী। তিনি বৈঠকে উত্থাপিত প্রস্তাবের সঙ্গে একমত প্রকাশ করেন।

বৈঠকে এক সদস্য বলেন, বর্তমানে বিটিভির যেসব প্রতিনিধি আছেন তাদের কোনো ধরনের নিয়োগপত্র দেওয়া হয় না। আবার তাদের বেতন না দিয়ে সম্মানি দেওয়া হয়। সরকার যেহেতু সম্মানি দেয়, সেহেতু প্রতিনিধি নিয়োগের বিষয়ে স্থানীয় সংসদ সদস্যদের মতামত নিতে হবে।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়