ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

ঈদুল আজহার দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন অনেকে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ১৮ জুন ২০২৪  
ঈদুল আজহার দ্বিতীয় দিনেও ঢাকা ছাড়ছেন অনেকে

ফাইল ছবি/সংগৃহীত

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা দেশে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ঈদের আনন্দ যেন এখনো শেষ হয়নি। পেশাগত বা ব্যবসায়িক প্রয়োজনে ঈদের আগে যারা বাড়িতে যাননি, তেমন অনেকেই আজ বাড়ি যাচ্ছেন।

ঈদের পরেরদিন মঙ্গলবার (১৮ জুন) ঢাকার কাউন্টারগুলোতে দেখা গেছে বাড়িফেরা মানুষের ভিড়। বিশেষ করে মানিকনগর, যাত্রাবাড়ী ও গাবতলীতে উৎসব পরিবেশ বিরাজ করছে যেন। তবে ঈদের আগের মতো আজও বিভিন্ন পরিবহনে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেছে। একই চিত্র দেশের প্রধান রেলওয়ে স্টেশন কমলাপুরেও।

বাড়িফেরা যাত্রীদের কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে, পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধবের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে অনেকেই আজ ঈদের পরেরদিনেও ঢাকা ছাড়ছেন। ভোগান্তি এড়াতে, সঠিক সময়ে ছুটি না পেয়ে ও পরিবহন না পাওয়াসহ নানাবিধ কারণে ঈদের আগে ঢাকা ছাড়তে পারেননি অনেকে।

রাজধানীর গাবতলী বাস টার্মিনাল ঘুরে দেখা যায়, বাস কাউন্টারগুলো খোলা রয়েছে, যাত্রীর উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

শ্যামলী বাস কাউন্টার মাস্টার স্বপন চন্দ্র দাস বলেন, আজও যাত্রীদের ভালো চাপ রয়েছে। যারা ছুটি পাননি ঈদের আগে, পথের ঝক্কি-ঝামেলা এড়াতে চান তারা আজ বাড়ি যাচ্ছেন। বাস নিয়মিত ছাড়ছে, যাত্রী চাহিদাও ভালো।

তিনি জানান, গতকাল ঈদের দিনেও অনেকে বাড়ি গেছেন। গতকাল সবাই স্বস্তি নিয়ে বাড়ি যেতে পেরেছেন। কারণ টিকিটও পাওয়া গেছে, সড়কে কোনো জটলা ছিল না। আজও একই পরিস্থিতি যতদূর জেনেছি।

এদিকে, ঈদ শেষ করে অনেককে ঢাকায় ফিরতেও দেখা গেছে, তবে এই হার বাড়ি যাওয়া যাত্রীদের তুলনায় কম। যাদের ঈদের ছুটি কম ছিল, কিংবা ঢাকায় ফেরার তাড়া রয়েছে, তারা আজ বাড়ি থেকে ফিরছেন।

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়