ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

খালেদা জিয়া ইস্যু আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরার সিদ্ধান্ত

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৭ ১০:০৪:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৮ ১০:৪৯:১৯ এএম
খালেদা জিয়া ইস্যু আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরার সিদ্ধান্ত
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির বিষয়টি আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যায় স্থায়ী কমিটির বৈঠকের পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, আমরা দেশনেত্রীর স্বাস্থ্য ও তার মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত গ্রহন করেছি। যেসব গণতান্ত্রিক দেশ আছে তাদেরকে অবহিত করবো এবং দেশনেত্রীকে যে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে সে বিষয়টা আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহন করবো।

ডেঙ্গু প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ডেঙ্গু পরিস্থিতি আগের চেয়ে আরও ভয়াবহ। সবাই বলছেন যে, আগামী মাস আরও খারাপ যাবে, ডেঙ্গু বাড়বে। দুর্ভাগ্যের বিষয় হচ্ছে, এখন পর্যন্ত ডেঙ্গুর ওষুধ এসে পৌঁছেনি।

এ সময়ে বিনা খরচে ডেঙ্গু রোগের চিকিৎসার আহবান জানায় বিএনপি।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালনে জেলা-মহানগর-উপজেলা পর্যায়ে র‌্যালী, সভা-সমাবেশ, আলোচনাসভার সিদ্ধান্ত স্থায়ী কমিটির বৈঠকে হয়েছে জানিয়ে মির্জা ফখরুল বলেন, ঢাকায় কেন্দ্রীয়ভাবে আমরা র‌্যালী ও পরদিন আলোচনা সভা করব। এরপরেই বেগম জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় সমাবেশ করবো।

দুই ঘন্টার এই বৈঠকে মহাসচিব ছাড়া খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও এ সময় যুক্ত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৯/সাওন/নবীন হোসেন

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge