ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

‘আ.লীগ ধর্মভীরু, মৌলবাদী নয়’ 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ২৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:৪৭, ২৫ ডিসেম্বর ২০২০
‘আ.লীগ ধর্মভীরু, মৌলবাদী নয়’ 

দেশের বৃহৎ রাজনৈতিক দল আওয়ামীলীগ ‘ধর্মভীরু’ হলেও ‘মৌলবাদী’ নয় বলে মন্তব্য করেছেন কুষ্টিয়া জেলা সমিতির নেতারা।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে সামনে আয়োজিত মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ভাস্কর্য ভাঙচুরের সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান নেতারা।

মানববন্ধনে কুষ্টিয়া জেলার সমিতির সভাপতি ছালাম, মহাসচিব মো. রবিউল ইসলাম, সহ-সভাপতি আব্দুল রাজ্জাক, সাবেক সভাপতি আক্তারুজ্জামান, সাবেক মহাসচিব আব্দুর রব প্রমুখ বক্তব্য রাখেন। 

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কোনো গোষ্ঠী, সম্প্রদায় ও দলের নন; তিনি সমগ্র দেশ ও জাতির। তাই তাকে নিয়ে বিরোধিতা রাষ্ট্রদ্রোহিতার শামিল। বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিতর্ক সৃষ্টি করে দেশের চলমান উন্নয়নের ধারা ব্যাহত করার চক্রান্ত চলছে। জাতির জনকের সম্মান রক্ষা করা সাংবিধানিক দায়িত্ব।

কুষ্টিয়া পৌরসভা কর্তৃক কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য গত ৪ ডিসেম্বর দিবাগত রাতে ভাংচুর করা হয়। এই ভাস্কর্য ভাঙার মাধ্যমে ‘মৌলবাদী ও সাম্প্রদায়িক গোষ্ঠী ঔদ্ধত্যপূর্ণ আচরণ’ করেছে বলে সমিতির নেতারা মন্তব্য করেন। 

ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা। একইসঙ্গে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধভাবে মৌলবাদী, ধর্মান্ধ, সাম্প্রদায়িক ও উগ্রপন্থি গোষ্ঠীকে রুখে দেওয়ার আহ্বানও জানান সংগঠনের নেতারা। 

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় পুলিশ মাদ্রাসার দুই ছাত্র ও দুই শিক্ষককে গ্রেপ্তার করেছে। তারা আদালতে দোষ স্বীকার করে জবানবন্দিও দিয়েছেন।
 

মামুন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়