ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

চুক্তি রুখতে গুপ্তচর সেট করেছিলো বিএনপি: নৌপ্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৩০ মে ২০২১  
চুক্তি রুখতে গুপ্তচর সেট করেছিলো বিএনপি: নৌপ্রতিমন্ত্রী

চীন-রাশিয়ার সঙ্গে যেন ভ্যাকসিন চুক্তি না হয় সেজন্য বিএনপি তৎপর ছিল দাবি করে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, চুক্তি ঠেকাতে সেজন্য তারা গুপ্তচর সেট করেছিল। 

তিনি বলেন, গোপন নথিগুলো যেন উন্মুক্ত হয়ে যায়, বাংলাদেশ যেন ভ্যাকসিন না পায়।  সেজন্য এসব করা হয়েছে।  কিন্তু সরকার দক্ষতার সঙ্গে শুধু মোকাবিলা নয়; বাংলাদেশকে চরম বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেছে। সেই নথি যদি প্রকাশ হয়ে যেতো তাহলে বাংলাদেশ আজকে চায়না ও রাশিয়ার কাছ থেকে ভ্যাকসিন পেতো না।  ঝুঁকির মধ্যে পড়ে যেতো।

শনিবার (২৯ মে) দুপুরে দিনাজপুর জেলার বিরলে স্থানীয় জনগোষ্ঠীর উদ্যোগে করা বাগানের লভ্যাংশ বিতরণ এবং ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি ভ্যাকসিন নিয়ে রাজনীতি করছে মন্তব্য করে তিনি বলেন, যারা করোনার ভ্যাকসিন না নিতে জনগণকে ভয় দেখিয়েছে। জনগণকে বিভ্রান্ত করেছে। এখন আবার তারা ভ্যাকসিনের জন্য কথা বলে। তারা বলেছিলো ভারতের ভ্যাকসিন নিলে নাকি শরীরে বিভিন্ন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিবে।  মহিলাদের বলা হয়েছিলো এ ভ্যাকসিন নিলে কখনো ছেলে মেয়ের মা হতে পারবে না।  পুরূষদের বলেছেন আরেক ধরনের কথাবার্তা। এসব কথাবার্তা বলে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানো হয়েছে।  তারাই এখন ভ্যাকসিনের জন্য উন্মাদ হয়ে গেছে। এরা কখনো বাংলাদেশের ভালো চায় না। 

দেশবিরোধীদের নির্মূল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে বলে মন্তব্য করে নৌ পরিবহন প্রতিমন্ত্রী বলেন, দেশবিরোধী কারো সঙ্গে আমাদের ঐক্য হতে পারে না। তাহলে ৩০ লাখ শহীদকে অপমান করা হবে।

তিনি বলেন, দেশের অর্থনীতি শক্তিশালী বিধায় আজকে আমরা ফিলিস্তিনকে সাহায্য করছি।  শ্রীলঙ্কাকে অর্থ সহায়তা দিচ্ছি। এ সময় বৈশ্বিক উষ্ণতা থেকে বাংলাদেশকে রক্ষা করতে সবাইকে বৃক্ষরোপণ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশে ইসলামের উন্নয়নে যা করার আওয়ামী লীগ-ই করেছে দাবি করে নৌ প্রতিমন্ত্রী বলেন, জিয়া-এরশাদ-খালেদা জিয়া ধর্মকে ব্যবহার করেছে শুধ‍ু ক্ষমতাকে কুক্ষিগত করার জন্য। মুক্তিযুদ্ধের স্পিরিটকে নষ্ট করার জন্য জিয়াউর রহমান ধর্মকে নিয়ে রাজনীতি শুরু করেন। সর্বশেষ আপনারা দেখেছেন ধর্মের নামে কীভাবে উসকানি দিয়ে সারা দেশে তাণ্ডব চালানো হয়েছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন ধর্মকে সঠিক ধারায় রাখার জন্য।  যেহেতু ৯০ ভাগ মানুষ আমাদের মুসলমান; সঠিক ইসলাম যেনো মানুষ জানতে পারে।  ১৯৭১ সালে ধর্মকে ব্যবহার করে পাকিস্তানীরা আমাদের মুক্তির সংগ্রামকে থামিয়ে দিতে চেয়েছিলো। আমাদের মুক্তিযুদ্ধকে ব্যর্থ করতে চেয়েছিলো। বাংলাদেশের জনগণ সেটা গ্রহণ করেনি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, বিভাগীয় বন কর্মকর্তা জাকির হোসেনসহ স্থানীয় সরকারি কর্মকর্তারা। পরে প্রতিমন্ত্রী সারংগাই উচ্চবিদ্যালয়ে একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

পারভেজ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়