ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধু হত‌্যাকাণ্ডে জিয়ার বিচার দাবি যুবলীগের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ১১ আগস্ট ২০২১  
বঙ্গবন্ধু হত‌্যাকাণ্ডে জিয়ার বিচার দাবি যুবলীগের

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত‌্যাকাণ্ডের জন‌্য বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে দায়ী করে তার বিচার দাবি করেছে যুবলীগ।

সংগঠনটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, ‘১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ডে খুনি জিয়া জড়িত। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে সম্পৃক্ততার কারণে খুনি জিয়ার বিচার করতে হবে। আমরা যুবলীগ জিয়ার বিচার দাবি করছি।’

বুধবার (১১ আগস্ট) শনির আখড়া ওভার ব্রিজ সংলগ্ন মাঠে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সব শহীদদের স্মরণে অসহায়দের মাঝে খাদ‌্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ দাবি করেন তিনি।

ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ৬২ নম্বর ওয়ার্ড যুবলীগের  আয়োজন করে।

নিখিল বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর জিয়া খুনিদের পুনর্বাসন করেছেন। রাষ্ট্র ক্ষমতা দখল করে ভোগদখল করেছেন। আইন করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের বিচার বন্ধ করেছে।  শুধু জিয়া নন, তার উত্তরসূরি বিএনপি-জামায়াতও রাষ্ট্র ক্ষমতায় এসে মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছেন। নিজের স্বার্থে দেশবিরোধী ষড়যন্ত্র করে চলেছেন।

করোনা সংকটে বিএনপি কোথাও একমুঠো চাল দেয়নি দাবি করে তিনি বলেন, তারা একজন মানুষেরও পাশে দাঁড়ায়নি।  শুধু সরকারের সমলোচনায় নিয়োজিত, এটা তাদের স্বভাবজাত চরিত্রে পরিণত হয়েছে।

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, করোনার এই মহাসংকটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নেতৃত্বে যুবলীগ মানুষের সেবা করে যাচ্ছে।  সারা দেশে অসহায় মানুষকে খাদ্য সহায়তা, দাফন ও সৎকার, অক্সিজেন সেবা, টেলিমেডিসিন সেবা, চিকিৎসা পরামর্শ ও সুরক্ষা সামগ্রী বিতরণ করছে যুবলীগ। তারই ধারাবাহিকতায় ঢাকা মহানগর দক্ষিণের ৬২ নম্বর ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শেখ হাসিনার নির্দেশে যুবলীগ সর্বদা মানুষের পাশে থাকবে।

এ সময় ঢাকা-৫ আসনের সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা, যুবলীগের উপ-তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক এন আই আহমেদ সৈকত, সহ-সম্পাদক মো. মনিরুল ইসলাম আকাশ, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক গাজী সরোয়ার হোসেন বাবু, উপ-দপ্তর সম্পাদক  খন্দকার আরিফ-উজ-জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

৬২ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক উজ্জল আহমেদ বিপ্লব এর সার্বিক সহযোগিতায় করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় ও দুঃস্থ ৫ শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয়।

পারভেজ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়