ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

বিদ্যুতের মূল্য বৃদ্ধির ঘোষণা প্রত্যাহার চায় ওয়ার্কার্স পার্টি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২৩:১২, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বিদ্যুতের মূল্য বৃদ্ধির ঘোষণা প্রত্যাহার চায় ওয়ার্কার্স পার্টি

বিদ্যুতের মূল্য বৃদ্ধির ঘোষণা অবিলম্বে প্রত‌্যাহারের আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। বুধবার (২৮ ফেব্রুয়ারি) পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন।

ওয়ার্কার্স পার্টির নেতারা বলেছেন, বিইআরসি’র গণশুনানির প্রক্রিয়া বাদ দিয়ে একতরফা নির্বাহী আদেশে এই মূল্য বৃদ্ধির আগাম ঘোষণা জনগণকে উপেক্ষা করে সরকারের দাম্ভিকতা দেখানোর শামিল।

তারা বলেন, সমন্বয়ের নামে বিদ্যুতের মূল্য বৃদ্ধি জনগণের ওপর আরেক দফা আর্থিক চাপ তৈরি করবে। পণ্যের মূল্য বৃদ্ধি পাবে। বিশেষ করে, জীবনযাত্রার ব্যয় ও নিত্যপণ্যের দাম বাড়বে; যা সামগ্রিক অর্থনীতিতে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে এবং জনজীবনে বড় ধরনের সঙ্কট তৈরি করবে। বিদ্যুতের দাম স্বল্প আয়ের মানুষের নাগালের মধ্যে থাকবে না। বিদ্যুতের মূল্য বৃদ্ধি হলে শিল্প উৎপাদন ক্ষতির মুখে পড়বে। কলকারখানা বন্ধ হবে। বাধাগ্রস্ত হবে অর্থনৈতিক প্রবৃদ্ধি।

বাজার সিন্ডিকেট মোকাবিলায় সরকার ব্যর্থ হচ্ছে, জানিয়ে নেতারা বলেন, সরকার ঘোষণা দিয়েছে, দ্রব্যমূল্য কমানো তাদের অগ্রাধিকার; অথচ দফায় দফায় চাল, ডাল তেল ও চিনি, পানি, বিদ্যুৎ ও গ্যাসের দাম বেড়েই চলছে। ভর্তুকি কমিয়ে নয়; দুর্নীতি, ভ্রান্ত নীতি ও অব্যবস্থাপনা অদক্ষতা কমিয়েই গ্যাস-বিদ্যুৎ-পানি ও পণ্যের মূল্য সাশ্রয়ী রাখা যায়। 

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়