ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

‘যেকোনো সময় দেশে আসতে পারেন তারেক রহমান’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ১৩ জুন ২০২৪  
‘যেকোনো সময় দেশে আসতে পারেন তারেক রহমান’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যেকোনো সময় দেশে আসতে পারেন বলে দাবি করেছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, তারেক রহমান দেশে আসার জন্য তৈরি হয়ে আছেন। যেকোনো সময় তিনি দেশে আসতে পারেন। তিনি যখনই দেশের মাটিতে পা দেবেন, তখন শুধু ফ্যাসিবাদ দূরই হবে না- নিশ্চিহ্ন হয়ে যাবে। তিনি ফ্যাসিবাদকে কবরস্থ করার জন্যই আসবেন।

বৃহস্পতিবার (১৩ জুন) জাতীয় প্রেস ক্লাবে জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, দেশ আমাদেরকেই রক্ষা করতে হবে, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। লড়াইটা আমাদের করতেই হবে। আমরা ১৫-১৬ বছর ধরে যে লড়াই করছি, সেটা আমাদের ঐক্যবদ্ধভাবে চালিয়ে যেতে হবে। তাহলে আমার বিশ্বাস, এ সরকার বেশিদিন আর ক্ষমতায় থাকতে পারবে না। সরকার নিজেই তার কার্যক্রমে এটা প্রমাণ করেছে।

তিনি বলেন, পৃথিবীতে কিছু কিছু মানুষ আসে তার দেশকে এগিয়ে নেওয়ার জন্য, সমৃদ্ধ করার জন্য। তেমনি জিয়াউর রহমান এসেছিলেন। তিনি শুধু স্বাধীনতার ঘোষণাই করেননি, রণাঙ্গনে যুদ্ধ করেছেন। তাকে মহানায়ক, মহাপুরুষ বললেও কম বলা হবে। তিনি নিরহংকার মানুষ ছিলেন। তিনি কখনো কারো বিরুদ্ধে কটূক্তি করেননি। আজ যারা শাসক আছে, তারা যেভাবে তার বিরুদ্ধে সমালোচনা করেন, এটা খুবই দুঃখজনক।

জনতা দলের সভাপতি রায়হানুল ইসলাম রাজুর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, মুক্তিযোদ্ধা দলের সাংগঠনিক সম্পাদক মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ।

/ঢাকা/এমএ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়