ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নতুন স্মার্টওয়াচ ও ফোন নিয়ে এলো অপো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ১০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:৫৯, ৫ অক্টোবর ২০২০
নতুন স্মার্টওয়াচ ও ফোন নিয়ে এলো অপো

গ্লোবাল ব্র্যান্ড অপো দেশের বাজারে নিয়ে এসেছে নতুন স্মার্টফোন এফ১৭ প্রো। পাশাপাশি ব্র্যান্ডটি বহু প্রতীক্ষিত অপো ওয়াচও লঞ্চ করেছে। এক অনলাইন লঞ্চিং ইভেন্টের মাধ্যমে এফ১৭ প্রো ও অপো ওয়াচ লঞ্চ করে প্রতিষ্ঠানটি।

স্লিক স্মার্টফোন এফ১৭ প্রো’তে আছে ৪৮ মেগাপিক্সেলের মূল সেন্সর এবং ডুয়াল পাঞ্চহোল ফ্রন্ট ক্যামেরা সমন্বিত ছয়টি এআই পোর্ট্রেট ক্যামেরা, যার ফলে আরো সহজে পোর্ট্রেট ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার ভিডিও স্টেবিলাইজেশনও পাওয়া যাবে। এআই কালার পোর্ট্রেট এবং ডুয়াল লেন্স বোকেহর সাহায্যে শহুরে রাস্তায় কিংবা ভ্রমণে তোলা যাবে নান্দনিক পোর্ট্রেট। 

এআই সুপার ক্লিয়ার পোর্ট্রেট এবং এআই বিউটিফিকেশন ২.০-এর ব্যবহারে মুখের সকল ডিটেইলস চমৎকারভাবে ধরা পড়বে। অনায়াসেই রাতের ছবি তুলতে সাহায্য করবে এআই নাইট ফ্লেয়ার পোর্ট্রেট এবং এআই সুপার নাইট পোর্ট্রেট মোডের উন্নত লো-লাইট এইচডিআর অ্যালগরিদম। ভিডিও উৎসাহীদের স্থিতিশীল, পরিষ্কার এবং শার্প ভিডিও ধারণে বিশেষ ভূমিকা রাখবে আল্ট্রা-স্টেডি ভিডিও মোড। এফ১৭ প্রো’তে আছে ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তি, যা মাত্র এক ঘণ্টার মধ্যে ফোনটির ৪,০১৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারিকে সম্পূর্ণ চার্জ করতে পারে। 

অপো স্মার্টওয়াচ সুস্বাস্থ্যের দিকে নজর দেয়ার পাশাপাশি লাইফস্টাইলের অংশ হিসেবে চমৎকার মানিয়ে যাবে। এতে আছে গুগল ফিট টিএম, যার মাধ্যমে অপো ওয়াচ হাঁটা, সাইক্লিং, সাঁতারসহ বিভিন্ন ব্যায়ামের হিসাব রাখবে। বিশ্বের প্রথম এ স্মার্টওয়াচে ডুয়াল কার্ভ ডিসপ্লের ব্যবহার করা হয়েছে। ভোক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির এই ওয়াচ ৫০ মিটার পর্যন্ত পানিরোধক এবং ধুলো প্রতিরোধক।

অপো এফ১৭ প্রো’র মূল্য ২৭,৯৯০ টাকা এবং অপো ওয়াচের ৪১মিমি ও ৪৬মিমি ভ্যারিয়েন্ট মূল্য যথাক্রমে ২২,৯৯০ টাকা ও ৩২,৯৯০ টাকা।

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়