RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১০ রবিউস সানি ১৪৪২

৬০০০এমএএইচ ব্যাটারি সুবিধার ফোন আনল রিয়েলমি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ২৭ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:১৫, ২৭ অক্টোবর ২০২০
৬০০০এমএএইচ ব্যাটারি সুবিধার ফোন আনল রিয়েলমি

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি দেশের বাজারে সি সিরিজের নতুন স্মার্টফোন ‘সি১২’ উন্মোচন করেছে। ফোনটিতে রয়েছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি, যা স্ট্যান্ডবাই মোডে ব্যাকআপ দেবে ৫৭ দিন পর্যন্ত। এছাড়া ৪৬ ঘণ্টা পর্যন্ত কল টাইম এবং ১০ ঘণ্টার বেশি পাবজি খেলা যাবে। 

বিশাল ব্যাটারির এই ফোনে রয়েছে বিশাল ডিসপ্লে সুবিধাও। ৬.৫-ইঞ্চির মিনি ড্রপ এইচডি প্লাস ডিসপ্লের ৮৮.৭ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও দেবে চমৎকার ভিউইং এক্সপেরিয়েন্স। উন্নততর রিয়েলমি ইউআই-এর চমৎকার ডার্ক মোডে ফোনের ইন্টারফেস হবে আরো আকর্ষণীয়। এই ইউআই-তে সামগ্রিক কর্মক্ষমতাকে আরো অপ্টিমাইজ করার পাশাপাশি থাকছে ডুয়াল মোড মিউজিক শেয়ার, ৩-ফিঙ্গার স্ক্রিনশট, রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুপার পাওয়ার সেভিং মোডসহ আরো অনেক ফিচার। পাশাপাশি রয়েছে ফিঙ্গারপ্রিন্ট আনলক সুবিধাও।

ফোনটিতে রিয়ার ক্যামেরা হিসেবে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি চমৎকার পোর্টেটের জন্য আছে একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং ম্যাক্রো দুনিয়ার সৌন্দর্য তুলে আনতে একটি ৪ সেন্টিমিটারের ম্যাক্রো লেন্স। ৫ মেগাপিক্সেলের ক্রিস্টাল ক্লিয়ার সেলফি ক্যামেরায় এআই বিউটিফিকেশন, এইচডিআর মোড, পোর্ট্রেট মোড ও প্যানোসেলফি সমর্থন করে।

রিয়েলমি সি১২ ফোনে পারফরম্যান্স নিশ্চিতে ব্যবহৃত হয়েছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টাকোর প্রসেসর, যা ২.৩ গিগাহার্জ গতিতে কাজ করতে পারে। এছাড়া ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজের পাশাপাশি দুটি সিম কার্ড ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানোর জন্যে ৩টি কার্ড স্লট আছে। 

নতুন এই ফোন প্রসঙ্গে রিয়েলমি গ্লোবালের ব্র্যান্ড ম্যানেজার রিভস লি বলেন, ‘আমরা সবসময়ই তরুণদের আগ্রহের ওপর জোর দিয়ে তাদের সৃজনশীলতাকে আরো এগিয়ে নিয়ে যেতে কাজ করে যাচ্ছি। আমাদের উচ্চ কর্মক্ষমতাসম্পন্ন স্টাইলিশ ডিভাইসগুলো তরুণদের লাইফস্টাইলের সঙ্গে চমৎকারভাবে মিশে গিয়ে তাদের কাজে নিয়ে আসছে নতুনত্ব। অনন্য ডিজাইনের সি১২ খুব সহজেই স্মার্টফোন উৎসাহীদের মন জয় করে নেবে।’ 

কোরাল রেড এবং মেরিন ব্লু – এ দুটি রঙে ২৭ অক্টোবর থেকে দারাজের ফ্ল্যাশ সেলে এবং ২৯ অক্টোবর থেকে দেশব্যাপী রিয়েলমির সকল ব্র্যান্ডশপে পাওয়া যাবে রিয়েলমি সি১২। ফোনটি কেনা যাবে মাত্র ১০ হাজার ৯৯০ টাকায়।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়