Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১২ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৯ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

মিডরেঞ্জের নতুন ফোন আনল ভিভো

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ২৫ ফেব্রুয়ারি ২০২১  
মিডরেঞ্জের নতুন ফোন আনল ভিভো

চলতি বছরের প্রথম দুই মাসেই দেশের বাজারে ওয়াই সিরিজের দুটি স্মার্টফোন এনেছিল শীর্ষস্থানীয় গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। এর মধ্যে একটি হলো- ওয়াই১২এস এবং অন্যটি ওয়াই৫১। এরই ধারাবাহিকতায় এবার আরো একটি ওয়াই সিরিজের স্মার্টফোন নিয়ে আসছে ভিভো। নতুন এই ফোনের মডেল ওয়াই২০জি। 

২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) থেকে নতুন এই ফোনের প্রি-বুকিং শুরু করা হয়েছে। প্রি বুকিংয়ের এ সুযোগ চলবে আগামী ১ মার্চ পর্যন্ত। স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে অবসিডিয়ান ব্ল্যাক ও পিওরিস্ট ব্লু রঙে। ভিভো ওয়াই২০জি এর মূল্য মাত্র ১৭ হাজার ৯৯০ টাকা। 

ফোনটিতে রয়েছে ৫০০০এমএএইচ সক্ষমতার শক্তিশালী ব্যাটারি এবং ১৮ ওয়াটের ডুয়াল ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তি। সঙ্গে আরো রয়েছে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের বিশাল স্টোরেজ। ক্যামেরার ক্ষেত্রে রয়েছে তিনটি ব্যাক ক্যামেরা ও একটি ফ্রন্ট ক্যামেরা।  

ওয়াই২০জি স্মার্টফোনটিতে ৬ দশমিক ৫১ ইঞ্চির বড় ডিসপ্লে রয়েছে; যেখানে স্ক্রিন টু বডি রেশিও হলো ৮৯ শতাংশ এবং রেজুল্যুশন ১৬০০ x ৭২০  (এইচডি প্লাস)। ওয়াই১২এস এর মতো ওয়াই২০জি’তেও যুক্ত করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি; যা দিয়ে অনস্ক্রিন মোডে ফোন আনলক করা যায় মাত্র ০ দশমিক ১৭ সেকেন্ডে। 

ফোনটি পরিচালিত হচ্ছে অপারেটিং সিস্টেম ফানটাচ ওএস ১১ দিয়ে। এর আগে প্রতিবেশি দেশ ভারতেও ব্যাপক সাড়া ফেলে এই স্মার্টফোন। এরই ধারাবাহিকতায় এবার বাংলাদেশের মার্কেটে যাত্রা শুরু করতে চাচ্ছে ওয়াই২০জি।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়