ঢাকা     বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||  আষাঢ় ১৬ ১৪২৯ ||  ২৯ জিলক্বদ ১৪৪৩

গুগল আনলো স্মার্টওয়াচ

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩২, ২২ মে ২০২২   আপডেট: ১৬:২২, ২৩ মে ২০২২
গুগল আনলো স্মার্টওয়াচ

স্মার্টওয়াচের দুনিয়ায় পদার্পণ করেছে গুগল। গুগল আই/ও-তে ঘোষণা দিলো নতুন স্মার্টওয়াচের। নামও সেই গুগলকেন্দ্রিক, পিক্সেল ওয়াচ। গুগলের স্মার্টফোনের নামের সঙ্গে মিল রেখেই নামকরণ করা হয়েছে।

এতোদিন অন্যের (স্যামসাং) জন্যে স্মার্টওয়াচের অপারেটিং সিস্টেম তৈরি করলেও এবার গুগল নিজেই স্মার্টওয়াচের ব্যবসায় নেমে গেল। দেখতে সত্যিকারের স্মার্ট এই ওয়াচের কিছু কিছু ফিচার প্রকাশ করেছে গুগল।

গোল মডেলের এই স্মার্টওয়াচের ব্যান্ড কাস্টমাইজ করে কেনা যাবে। দেখতে ‘ট্যাক্টিক্যাল ক্রাউন’ এই স্মার্টওয়াচ দিয়ে গুগল ম্যাপে সহজেই ঢোকা যাবে।

গুগলের প্রতিনিধি ওস্টারল বলেন, ‘এটার ভিতর-বাহির পুরোটাই তৈরি করেছে গুগল’। অর্থাৎ অনেক সময় অনেক ডিভাইসের কিছু কিছু অংশ অন্য প্রতিষ্ঠান দিয়ে তৈরি করা হয়। কিন্তু পিক্সেল ওয়াচের ক্ষেত্রে এমনটা হয়নি। যেমন রেইবানের সঙ্গে যুক্ত হয়ে স্মার্টওয়াচ তৈরি করেছে ফেসবুক। যদিও সেখানে ফেসবুক শুধু টেকনিক্যাল সাপোর্টই দিয়েছে হার্ডওয়্যার ছিল রেইবানের।

কিন্তু পিক্সেল ওয়াচের ক্ষেত্রে ‘বিল্ট ইনসাইড অ্যান্ড আউট বাই গুগল’ এটাই ট্যাগ লাইন। পিক্সেলে ওয়াচে ফিটবিট সংযুক্ত থাকবে, ফলে আপনি হার্টরেট, স্বাস্থ্যগত পরিসংখ্যান, ফিটনেস গোল, ঘুমের তথ্য থেকে শুরু করে আরও অন্যান্য স্বাস্থ্যগত তথ্য বা সেবা পাবেন। আর গুগল সম্পর্কিত অন্যান্য ফিচার তো থাকছেই। এখন শুধু বাজারে আসার অপেক্ষা। গুগলের অন্যান্য ডিভাইসের মতো এটাও যে আকর্ষণীয় হবে তা বলাই বাহুল্য। 

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়