ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

ভুল করে ছাঁটাই, কর্মীদের আবার ফিরে আসার অনুরোধ টুইটারের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ৭ নভেম্বর ২০২২  
ভুল করে ছাঁটাই, কর্মীদের আবার ফিরে আসার অনুরোধ টুইটারের

ইলন মাস্ক

ছাঁটাই করা কিছু কর্মীকে আবার ফিরে আসার অনুরোধ করেছে টুইটার।ইলন মাস্কের মালিকানায় টুইটার থেকে সম্প্রতি গণছাঁটাই করা হয়েছে। সংস্থার একটা বড় অংশের কর্মচারীকে অগ্রিম বেতন দিয়ে রাতারাতি ছেঁটে ফেলেছেন মাস্ক। কিন্তু কিছু কর্মীর কাছে আবার ফিরে আসার অনুরোধ জানিয়ে ইমেইল গেছে বলে জানা গেছে।

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যমগুলো বলছে, টুইটারের কিছু কর্মীকে ভুলবশত ছাঁটাই করা হয়েছিল। তাদেরকেই আবার ফিরে আসতে বলছেন মাস্ক। এছাড়া যাদের ফিরে আসতে বলা হচ্ছে, তাদের মধ্যে এমন কেউ কেউ রয়েছেন, যাদের কর্মদক্ষতা ভালোভাবে যাচাই করা হয়নি। টুইটারের নতুন কর্মপদ্ধতির পক্ষে তারা উপযোগী কি না, তা যাচাই না করেই তাদের বাদ দেওয়া হয়েছিল। তাদেরকেও আবার ফিরতে অনুরোধ করা হচ্ছে।

আরও পড়ুন: টুইটারের মালিক হলেন মাস্ক, চাকরি গেলো আগরওয়ালের

সোমবার (৭ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, চলতি সপ্তাহে টুইটার থেকে প্রায় ৩ হাজার ৭০০ কর্মীকে ছাঁটাই করা হয়েছে। একটি মাত্র ইমেইলের মাধ্যমে তাদের জানিয়ে দেওয়া হয়েছে, সংস্থায় তাদের আর প্রয়োজন নেই। টুইটারে সার্বিক খরচে লাগাম টানতেই মাস্কের এই পদক্ষেপ, মনে করছেন বিশেষজ্ঞরা।

গণছাঁটাই প্রক্রিয়াতে কতটা তাড়াহুড়ো করা হয়েছিল, কিছু কর্মীকে ফিরে আসতে বলার মাধ্যমেই তা স্পষ্ট। শুক্রবার মাস্ক টুইট করে জানিয়েছিলেন, তার কাছে আর কোনও বিকল্প ছিল না। কারণ টুইটারের প্রতি দিন প্রায় ৪০ লাখ টাকা করে ক্ষতি হচ্ছে। সেই পরিস্থিতি সামাল দিতে কর্মী ছাঁটাই প্রয়োজন ছিল।

/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়