ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইন্ডিগো ডিজাইন অ্যাওয়ার্ড জিতলো রাইজআপ ল্যাবস

প্রকাশিত: ২২:৫৪, ৭ জুন ২০২৩   আপডেট: ২৩:২৮, ৭ জুন ২০২৩
ইন্ডিগো ডিজাইন অ্যাওয়ার্ড জিতলো রাইজআপ ল্যাবস

গ্রাফিক ডিজাইন দুনিয়ার সম্মানসূচক পুরস্কার ‘ইন্ডিগো ডিজাইন অ্যাওয়ার্ড ২০২৩’ অর্জন করেছে বাংলাদেশের আইটি কোম্পানি রাইজআপ ল্যাবস। ‘মীনা গেম ২’ প্রকল্পের জন্য ডিজিটাল ডিজাইন ফর সোশ্যাল চেঞ্জ বিভাগে স্বর্ণপদক জয় করে কোম্পানিটি।

ইন্ডিগো ডিজাইন অ্যাওয়ার্ড হল একটি বিশ্বব্যাপী স্বীকৃত প্রতিযোগিতা যা গ্রাফিক ডিজাইনের ক্ষেত্রে অসামান্য কাজগুলোকে স্বীকৃতি দেয়। ইউনিসেফ বাংলাদেশের জন্য রাইজআপ ল্যাবসের নির্মিত ‘মীনা গেম ২’ ডিজিটাল ডিজাইন ফর সোশ্যাল চেঞ্জ ক্যাটাগরিতে এ স্বীকৃতি এবং মর্যাদাপূর্ণ স্বর্ণপদক অর্জন করেছে।

সম্প্রতি জর্জিয়ার রাজধানী তিবিলিসি’তে ‘ইন্ডিগো ডিজাইন অ্যাওয়ার্ড’ বাৎসরিক পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। এতে অংশগ্রহণ করেন সারা বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত ডিজাইনার, ফ্রিল্যান্সার এবং এজেন্সিগুলো। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয় ইন্ডিগো ডিজাইন অ্যাওয়ার্ড কমিটি।

তারা বলেন, এ বছর সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের মধ্য থেকে বিজয়ী বাছাই করেছেন আমাদের নির্বাচিত বিচারক প্যানেল। এই বছর আমরা যে কাজ পেয়েছি তাতে বিচারক এবং আমরা উভয়েই অত্যন্ত মুগ্ধ হয়েছি। ডিজিটাল ডিজাইন ফর সোশ্যাল চেঞ্জ বিভাগে ‘মীনা গেম ২’ ছিলো এর মধ্যে অন্যতম একটি প্রজেক্ট। বিজয়ী প্রকল্প ‘মীনা গেম ২’ তে সামাজিক চাহিদাকে গভীরভাবে উপলব্ধি করে অত্যাধুনিক প্রযুক্তির সংমিশ্রণ করেছে রাইজআপ ল্যাবস। 

‘ইন্ডিগো ডিজাইন অ্যাওয়ার্ড ২০২৩-এ স্বর্ণপদক জয় করে আমরা রোমাঞ্চিত এবং সম্মানিত,’ বলেন রাইজআপ ল্যাবসের প্রতিষ্ঠাতা ও সিইও এরশাদুল হক। তিনি বলেন, ‘এই স্বীকৃতি আমাদের দলের কঠোর পরিশ্রম এবং প্রতিভার একটি প্রমাণ, যারা সমাজে ইতিবাচকভাবে প্রভাব ফেলে এমন উদ্ভাবনী সমাধানগুলো বিকাশের জন্য ক্রমাগত প্রচেষ্টা চালায়। আমরা সামাজিক পরিবর্তনের জন্য ডিজাইন এবং প্রযুক্তির সুবিধা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এই পুরস্কারটি আমাদের জন্য একটি অনুপ্রেরণা হিসাবে কাজ করবে।’

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়