ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নৌবাহিনীতে চাকরির সুযোগ

ফিচার ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ১৩ নভেম্বর ২০২১   আপডেট: ২০:২৪, ১৩ নভেম্বর ২০২১
নৌবাহিনীতে চাকরির সুযোগ

বাংলাদেশ নৌবাহিনী এ-২০২২ ব্যাচে নৌবাহিনী জাহাজের জন্য টেকনিক্যাল শাখায় ‘ডাইরেক্ট এন্টি আর্টিফিসার’ পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আবেদনের জন্য দেখে নিন বিস্তারিত।

শিক্ষাগত যোগ্যতা

* ডাইরেক্ট এন্টি আর্টিফিসার পদে ‘ইঞ্জিনিয়ারিং’ শাখায় আবেদনের ক্ষেত্রে যোগ্যতা: পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ন্যূনতম সিজিপিএ ৩.০০সহ ডিপ্লোমা ইন মেরিন টেকনোলজি/পাওয়ার/মেকানিক্যাল/রেফ্রিজারেশন অ্যান্ড এয়ার কন্ডিশনিং ডিগ্রি।

* ডাইরেক্ট এন্টি আর্টিফিসার পদে ‘ইলেকট্রিক্যাল’ শাখায় আবেদনের ক্ষেত্রে যোগ্যতা: পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ন্যূনতম সিজিপিএ ৩.০০সহ ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ডিগ্রি। 

* ডাইরেক্ট এন্টি আর্টিফিসার পদে ‘রেডিও ইলেকট্রিক্যাল’ শাখায় আবেদনের ক্ষেত্রে যোগ্যতা: পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ন্যূনতম সিজিপিএ ৩.০০সহ ডিপ্লোমা ইন ইলেকট্রনিক্স/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স/কম্পিউটার/ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ডিগ্রি।

* ডাইরেক্ট এন্টি আর্টিফিসার পদে ‘অর্ডন্যান্স’ শাখায় আবেদনের ক্ষেত্রে যোগ্যতা: পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ন্যূনতম সিজিপিএ ৩.০০সহ ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল/মেকাট্রনিক্স ডিগ্রি।

শারীরিক যোগ্যতা

সকল শাখার জন্য প্রার্থীদের শারীরিক উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। এছাড়া দৃষ্টিশক্তি ৬/৬ থাকতে হবে। শারীরিক ওজন বয়স ও উচ্চতা অনুযায়ী।

অন্যান্য যোগ্যতা

প্রার্থীদের বাংলাদেশি পুরুষ নাগরিক হতে হবে। প্রার্থীদের বয়স আগামী ১ জানুয়ারি ২০২২ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বিবাহিত/অবিবাহিত উভয় প্রার্থীরা পদগুলোতে আবেদন করতে পারবেন।

বেতন ও ভাতা

নিয়োগপ্রাপ্তদের সশস্ত্র বাহিনীর নিয়ম অনুযায়ী বেতন ও ভাতা দেওয়া হবে। এ ছাড়া সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাও থাকবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের অনলাইনে বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইটের www.joinnavy.navy.mil.bd মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ২০ নভেম্বর, ২০২১। আবেদন ফি ২০০ টাকা। আবেদনের পর প্রয়োজনীয় কাগজপত্রসহ নিজ জেলার ভর্তি কেন্দ্রে নির্ধারিত তারিখে উপস্থিত থাকতে হবে। বিস্তারিত জানতে বাংলাদেশ নৌবাহিনীর ওয়েবসাইটে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়