Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৫ জিলহজ ১৪৪২

শেষের নাটকে বাংলাদেশ ‘এ’ দলের জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ১০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষের নাটকে বাংলাদেশ ‘এ’ দলের জয়

শেষ পাঁচ ওভারে ৫ উইকেট হাতে নিয়ে দরকার ৩০ রান। সমীকরণ খুব সহজ। কিন্তু তালগোল পাকিয়ে ফেলে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল।

শেষ পর্যন্ত অবশ্য জয়ের হাসি হেসেছে বাংলাদেশই। দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডেতে শ্রীলঙ্কা ‘এ’ দলকে ১ উইকেটে হারিয়ে সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে মোহাম্মদ মিথুনের দল।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃহস্পতিবার আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ২২৬ রান করেছিল শ্রীলঙ্কা। বাংলাদেশ সেটি পেরিয়ে যায় শেষ বলে।

টস হেরে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার ইনিংসে সর্বোচ্চ ৬১ রান করেন তিনে নামা কামিন্দু মেন্ডিস। ৬৭ বলে ৬ চার ও এক ছক্কায় ইনিংসটি সাজান তিনি। প্রিয়মল পেরেরা ৬২ বলে করেন ৫২ রান। ২৫ রানে অপরাজিত ছিলেন চামিকা করুনারত্নে।

বাংলাদেশের হয়ে আবু হায়দার রনি ৪২ রানে, সানজামুল ইসলাম ৪৩ রানে ও ইবাদত হোসেন ৪৬ রানে নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট নেন আবু জায়েদ রাহী, সাইফ হাসান ও আফিফ হোসেন।

লক্ষ্য তাড়ায় দলীয় ১৫ রানে সাইফ হাসানকে হারিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় উইকেট জুটিতে ৫৯ রান যোগ করেন মোহাম্মদ নাঈম ও নাজমুল হোসেন শান্ত। শান্ত (২১), আফিফ (২৪), নুরুল হাসান সোহান (২৫) ইনিংস বড় করতে পারেননি।

ফিফটি তুলে নেন অধিনায়ক মিথুন ও নাঈম। মিথুন ফিফটির পর অবশ্য ইনিংস বড় করতে পারেননি। ৮৭ বলে ৩ চার ও এক ছক্কায় করেন ৫২ রান।

এরপর নাঈম ও আরিফুল হকের ব্যাটে সহজ জয়ের পথেই ছিল বাংলাদেশ। কিন্তু দ্রত আরিফুল (৭), নাঈম (৬৮) ও আবু হায়দারের বিদায়ে চাপে পড়ে যায় দল।

শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ৯ রান। প্রথম দুই বলে দুই রানের পর তৃতীয় বলে চার হাঁকান সানজামুল ইসলাম। পরের বলে আসে এক রান। এরপর একটি ওয়াইড, ম্যাচ টাই।

দুই বলে ১ রান হলেই জয় বাংলাদেশের। কিন্তু পঞ্চম বলে আউট হয়ে যান ইবাদত। শেষ বলে এক রান নিয়ে জয় নিশ্চিত করেন সানজামুল। ৯ বলে ১১ রানে অপরাজিত ছিলেন তিনি।

শনিবার একই মাঠে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়