ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আবারও স্বপ্নভঙ্গ বাংলাদেশের মেয়েদের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ১৫ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারও স্বপ্নভঙ্গ বাংলাদেশের মেয়েদের

আবারও স্বপ্নভঙ্গের বেদনায় পুড়ল বাংলাদেশের মেয়েরা। মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশকে টাইব্রেকারে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ভারত।

ভুটানের চাংলিমাথাং স্টেডিয়ামে বাংলাদেশ সময় মঙ্গলবার সন্ধ্যায় হওয়া ম্যাচে নির্ধারিত সময়ে গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে ৫-৩ গোলে জেতে ভারতের মেয়েরা।

টাইব্রেকারে প্রথম শটে গোল করে ভারতকে এগিয়ে দেন কুমারি। বাংলাদেশের হয়ে শামসুন্নাহারের করা প্রথম শট ফেরে ক্রসবারে লেগে। এরপর দুই দলই বল জালে জড়ায় পরের তিনটি করে শটে। পঞ্চম শটে গোল করে শিরোপা উৎসবে মাতে ভারত।

বিদ্যুৎ বিভ্রাটের কারণে দ্বিতীয়ার্ধের শুরুর দিকে বেশ কিছুটা সময় খেলা বন্ধ ছিল। 

ফাইনালের আগে লিগপর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেই ম্যাচটি শেষ হয়েছিল ১-১ সমতায়। ফাইনালে পেরে উঠল না বাংলাদেশের মেয়েরা।

২০১৭ সালে বয়সভিত্তিক এই প্রতিযোগিতার প্রথম আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। পরের বছর দ্বিতীয় আসরে বাংলাদেশকে হারিয়ে শিরোপা জিতেছিল ভারত। বাংলাদেশ ভারতের কাছে ফাইনালে হারল আবার।

চলছে আরেকটি বাংলাদেশ-ভারত ম্যাচও। কলকাতায় বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। মেয়েরা না পারলেও কলকাতা থেকে জামাল ভুঁইয়ারা সুখবর দিতে পারবেন কি?


ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়