ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিপিএলে লাভের চিন্তা নেই বিসিবির, কমছে ক্রিকেটারদের পারিশ্রমিক

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৭ ১০:২৯:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১৭ ১০:২৯:৪৯ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে এবার বিশেষ বিপিএল আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিপিএলের বিশেষ এ আসর থেকে কোনো লাভের চিন্তা নেই বিসিবির। তবে এ বিশেষ আসরে কমছে ক্রিকেটারদের পারিশ্রমিক। বোর্ড সভাপতি নাজমুল হাসান জানালেন, বিপিএলে খেলোয়াড়দের পারিশ্রমিক কমছে আগের চেয়ে। কেন, সেই ব্যাখ্যাও দিয়েছেন বোর্ড প্রধান।

‘পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে। এটা যেহেতু বিসিবি নিজেরা করছে, তাই আগের মতো পারিশ্রমিক হবে না, এটাই স্বাভাবিক। তবে একেবারে খারাপও হবে না’- বৃহস্পতিবার মিরপুরে বলেছেন নাজমুল হাসান।

পারিশ্রমিক যে ‘বিলো স্ট্যান্ডার্ড’ হচ্ছে না, সেটাও নিশ্চিত। বিসিবির দায়িত্বশীল সূত্র জানাচ্ছে, আইকন বা ‘এ’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ৬০-৭০ লাখের ভেতরেই থাকবে। সাত আইকন ক্রিকেটার যাবে সাত দলে।

অবশ্য পারিশ্রমিক বাড়ানোর ইঙ্গিতও দিয়েছেন বোর্ড সভাপতি, ‘এখনই আমরা চূড়ান্ত ঘোষণা দিতে পারছি না। কারণ, এখানে আরও সমন্বয় হতে পারে। বদলাতে পারে, কমতে পারে, বাড়তে পারে। এটুকু বলছি, আগের চেয়ে খুব একটা হেরফের হবে না। তবে একদম আগের মতো নেই, একটু কম আছে।’

২০১৭ সালের বিপিএলে বিসিবির আয় হয়েছিল ৩৬ কোটি ৬০ লাখ টাকা।  ২০১৮ সালে আয় বৃদ্ধি পায়। সেবার আয় হয় ৩৭ কোটি ১০ লাখ টাকা। এ বছর বিসিবি আরও ৩০ লাখ টাকা বেশি আয়ের চিন্তা করেছিল। যদি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিকে লিগ আয়োজন করা যেত, তাহলে এ আয় হতো বিসিবির। কিন্তু এবারের বিপিএল থেকে কোনো লাভের চিন্তা নেই বিসিবির।

‘এটা স্পেশাল বিপিএল। এটা স্পেশাল। এটা বন্ধবন্ধুর জন্ম শতবার্ষিকীর জন্য করা হচ্ছে। এটাতে আমাদের লাভের কোনো চিন্তা ভাবনা নেই। এখানে লাভ নিয়ে যারা চিন্তা করে, তাদের জন্য বলছি, এটা ভুল। এই জায়গা লাভের জন্য না। আমরা উনার জন্ম শতবার্ষিকী পালন করতে চাই ভালোভাবে। এটার জন্য লাভ হবে কি ক্ষতি হবে, তা ভেবে লাভ নেই’- বলেছেন নাজমুল হাসান।


ঢাকা/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন