ঢাকা     সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৩ ১৪২৭ ||  ১০ সফর ১৪৪২

ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটাররা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটাররা

। মিরপুরে আজ এক সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে ধর্মঘটের ডাক দিয়েছেন বাংলাদেশের শীর্ষ ক্রিকেটাররা।

সংবাদ সম্মেলনে ঘরোয়া ক্রিকেটে পারিশ্রমিক বাড়ানো, ক্রিকেটারদের অবকাঠামোগত উন্নয়ন, ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট বাড়ানো, কেন্দ্রীয় চুক্তিতে খেলোয়াড়সংখ্যা বাড়ানো, পাতানো ম্যাচ বন্ধে পরিকল্পনা প্রণয়নসহ মোট ১১ দফা দাবি জানিয়েছেন ক্রিকেটাররা।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেটীয় কোনো কার্যক্রমে অংশ নেবেন না তারা। সামনে বিশ্বকাপ থাকায় অনূর্ধ্ব-১৯ দল অনির্দিষ্টকালের এই ধর্মঘটের আওতায় থাকবে না।

ক্রিকেটারদের এই ধর্মঘটে ২৪ অক্টোবর শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড ও বাংলাদেশ দলের ভারত সফর অনিশ্চতায় পড়ে গেল।

সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদসহ আরও অনেক ক্রিকেটার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে সাকিব বলেন, ‘জাতীয় দল, প্রথম শ্রেণির ক্রিকেটারসহ সবাই এই ধর্মঘটের অন্তর্ভূক্ত এবং সেটা আজ থেকে। জাতীয় লিগ থেকে শুরু করে প্রথম শ্রেণির ক্রিকেট বলেন, জাতীয় দলের প্রস্তুতি বলেন, আন্তর্জাতিক ক্রিকেট বলেন সবগুলোই এর অন্তর্ভূক্ত।’

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমরা ক্রিকেটারদের দাবিগুলো গণমাধ্যমে জেনেছি। আনুষ্ঠানিকভাবে এখনো আমাদেরকে জানানো হয়নি। ক্রিকেটাররা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অংশ। আমরা কখনোই তাদেরকে আলাদা করে দেখিনি। তাদের কোনো সমস্যা মানেই বিসিবির সমস্যা। আনুষ্ঠানিকভাবে আমাদের কাছে আসলে অবশ্যই আমরা বিষয়টি নিয়ে আলোচনা করব।’

** ‘আগামীর ক্রিকেটারদের জন্য ভালো পরিবেশ রেখে যেতে চাই’

 

ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়