ঢাকা, শনিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার বিভাগ দাবা লিগ শনিবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-০৩ ৯:৩৫:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-০৩ ৯:৩৫:৪৭ পিএম

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে আগামী শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ-২০১৯।’ ১২টি দল নিয়ে ১১ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১৭ ডিসেম্বর পর্যন্ত। এবারের এই প্রতিযোগিতায় বাংলাদেশের ৩ জন গ্র্যান্ড মাস্টার, ৩ জন আন্তর্জাতিক মাস্টারসহ বিভিন্ন দেশের গ্র্যান্ড মাস্টার ও আন্তর্জাতিক মাস্টাররা অংশ নিবেন।

আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও দাবা লিগ কমিটির চেয়ারম্যান গাজী সাইফুল তারেক, সহ-সভাপতি কেএম শহীদউল্যা এবং সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীমসহ অন্যান্যরা।

এবারের ওয়ালটন রেফ্রিজারেটর প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে ১২টি দল অংশগ্রহণ করবে। যার মধ্যে দুটি দল ২০১৮ সালের প্রথম বিভাগ দাবা থেকে উঠে এসেছে। অংশ নিতে যাওয়া দলগুলো হলো-গতবারের চ্যাম্পিয়ন সাইফ স্পোর্টিং ক্লাব, গতবারের রানার্স-আপ বাংলাদেশ নৌবাহিনী দাবা দল, গোল্ডেন স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল চেস ক্লাব, বাংলাদেশ পুলিশ (ইসফট এরিনা ক্লাবের পরিবর্তে), সোনারগাঁও চেস ক্লাব, তিতাস ক্লাব, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, একসেস চেস ক্লাব, সুলতানা কামাল স্মৃতি পাঠাগার, জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটি (প্রথম বিভাগ থেকে) ও উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব (প্রথম বিভাগ হতে)।

প্রতিটি দলে সর্বোচ্চ ৪ জন নিয়মিত ও ২জন অতিরিক্ত খেলোয়াড় থাকবে। দাবা লিগের খেলা রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান প্রাপ্ত দলকে অর্থ পুরস্কার, ট্রফি ও মেডেল প্রদান করা হবে। এছাড়া প্রত্যেক বোর্ডের খেলোয়াড়দের পারফরমেন্স রেটিংয়ের উপর ভিত্তি করে বোর্ড পুরস্কার দেওয়া হবে।

চ্যাম্পিয়ন দল ১ লাখ, রানার্স-আপ দল ৬০ হাজার ও তৃতীয় হওয়া দল ৪০ হাজার টাকা প্রাইজমানি পাবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন