ঢাকা, রবিবার, ১০ ফাল্গুন ১৪২৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

‘খেলাধুলার মধ্য দিয়ে ছেলে-মেয়েরা এগিয়ে যাক’

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৫ ৭:৫৫:১৭ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৫ ৮:১৮:৫৪ পিএম

খেলাধুলার মধ্য দিয়ে দেশের তরুণ প্রজন্ম এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ২০২০’- এর সমাপনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনালে শনিবার মধ্য আফ্রিকার দেশ বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে পশ্চিম এশিয়ার দেশ ফিলিস্তিন।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগেই মাঠে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাকি সময় ম্যাচ উপভোগ করেন। পরে পুরস্কার বিতরণীতে অংশ নেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশকে জাতির পিতা স্বাধীন করে দিয়েছিলেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট আয়োজন করতে পারছি। খেলাধুলার মধ্য দিয়ে দেশের মানুষ আরো সুনাগরিক হিসেবে গড়ে উঠুক, সেটাই আমরা চাই। সে লক্ষ্য নিয়ে আমরা সেই প্রাথমিক বিদ্যালয় থেকেই মেয়েদের জন্য বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ও ছেলেদের জন্য বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট শুরু করেছি।’

‘এই খেলাটা বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। এই খেলা আজকে মানুষের কাছে সবচেয়ে গ্রহণযোগ্যতা পাচ্ছে। আমাদের সরকার সব সময় খেলাধুলাকে গুরুত্ব দেয় এবং আমরা চাই এই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলে-মেয়েরা এগিয়ে যাক’- যোগ করেন প্রধানমন্ত্রী।

টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘আমি এই প্রতিযোগিতার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আমার আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। সেই সঙ্গে আরো অভিনন্দন জানাই প্রতিযোগিতায় অশগ্রহণকারী দলসমূহকে। আমি আশা করছি আপনারা বারবার আমাদের দেশে আসবেন এবং যখনই আমরা এই ধরনের টুর্নামেন্ট আয়োজন করব আপনারা অংশ নেবেন। এমন দারুণ একটি টুর্নামেন্ট আয়োজন করায় আমি বাংলাদেশ ফুটবল ফেডারেশন, ফিফা, বাংলাদেশের দর্শক, ফুটবলার, আয়োজক সকলকে ধন্যবাদ জানাচ্ছি।’

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ সময় আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাফুফে সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিনসহ অন্যরা।

 

ঢাকা/আমিনুল/পরাগ