ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

ইউনাইটেডের কাছে হেরেও ফাইনালে সিটি

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-৩০ ১০:৩৬:০২ এএম     ||     আপডেট: ২০২০-০১-৩০ ২:৪৩:৫২ পিএম

ইংলিশ ফুটবল লিগ কাপের সেমিফাইনালে ইতিহাদ স্টেডিয়ামে গড়ায় ম্যানচেস্টার ডার্বি। যেখানে ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলে হারায় ইউনাটেড। তবে জিতেও ফাইনালে উঠতে পারেনি ম্যানইউ। বরং দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে এগিয়ে থেকে লিগ কাপের ফাইনালে জায়গা করে নিল ম্যানসিটি।

লিগ কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানসিটি তৃতীয় দল হিসেবে টানা তিনবারের মতো প্রতিযোগিতাটির ফাইনালে উঠলো। নটিংহ্যাম ফরেস্ট প্রথম দল হিসেবে ১৯৭৮-৮০ সাল পর্যন্ত টানা তিনবার ফাইনালে ওঠে। এরপরে লিভারপুল ১৯৮১-৮৪ সাল পর্যন্ত টানা চারবার ফাইনালে ওঠে।

ম্যাচে ম্যানইউয়ের চেয়েও বেশি আধিপত্য দেখিয়েছে ম্যানিসিটি। আকাশি নীল জার্সিদের ১৩ শটের বিপরীতে রেড ডেভিলরা শট করতে পেরেছে মাত্র ৬টি। কিন্তু ডেভিড ডি গিয়ার নৈপূণ্যে গোল থেকে বঞ্চিত থাকতে হয় সিটিজেনদের। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরার পুরস্কারও পান ডি গিয়া। উল্টো খেলার ৩৫ মিনিটে ম্যানইউয়ের পক্ষে জয়সূচক গোল করেন নেমানিয়া মাতিচ। এ খেলোয়াড় পরে ৭৬ মিনিটে লাল কার্ড দেখে মাঠও ছাড়েন।

অন্য সেমিফাইনালে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনালে জায়গা করে নিয়েছে অ্যাস্টন ভিলা।

মার্চের ১ তারিখ ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। ম্যানচেস্টার সিটি কি পারবে প্রতিযোগিতাটিতে নিজেদের সপ্তম শিরোপা জিততে। লিভারপুলের সর্বোচ্চ ৮ শিরোপার সঙ্গে ব্যবধান কমাতে।



ঢাকা/কামরুল