ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

সাবেক বার্সা ফুটবলার করোনা আক্রান্ত

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-৩০ ৪:৪৩:৩৯ এএম     ||     আপডেট: ২০২০-০৩-৩০ ৫:৫৪:২৯ এএম

বার্সেলোনার জার্সি গায়ে মাত্র ৪ ম্যাচে মাঠে নেমেছিলেন তুরস্কের গোলরক্ষক রুস্তো রেকবার। তবে কাগজে কলমে কাতালানদের হয়ে ৩ বছর খেলেছিলেন এই টার্কিশ।

৪৬ বছর বয়সী এই ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শনিবার করোনা ধরা পড়ার পর হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি ঘটে রেকবারের। এমনটাই জানিয়েছেন তুরস্কের কিংবদন্তি এই গোলরক্ষকের স্ত্রী ইসিল।

‘আমাদের পরিবারের সবকিছু স্বাভাবিকই ছিলো। আমি, আমার ছেলে এবং মেয়ে সবার করোনা নেগেটিভ এসেছে। তবে আমার স্বামী রেকবারের করোনা ধরা পড়ে। হঠাৎ করে তার লক্ষণ প্রকাশ পায়। এরপর সেটি বাড়ে খুবই দ্রুত। আমরা এখনও স্তম্ভিত। আমাদের জন্য এটা খুবই জটিল এবং কঠিন সময়’- সামাজিক যোগাযোগ মাধ্যমে এই তথ্য গুলো জানায় ইলিস।

করোনা পজিটিভ ধরা পড়ার পরই রেকবারকে আইসোলেশনে নিয়ে যাওয়া হয়েছে। পরিবারের কারো সঙ্গে এই মুহূর্তে দেখা করতে পারবেন না তিনি। এ নিয়ে স্ত্রী ইসিল বলেন, ‘সত্যি বলতে আমি আপনাদের ভালো খবর দিতে চেয়েছিলাম। কিন্তু দুঃখের বিষয় হলো আমার স্বামী কোভিড-১৯ আক্রান্ত হয়ে হাসপাতালে আছেন। অথচ আমরা তাকে দেখতে পারছি না।’

১৯৯৪ সালে তুরস্কের হয়ে অভিষেক ঘটে রেকবারের। তুরস্কের হয়ে সবচেয়ে বেশি (১২৪টি) ম্যাচ খেলার রেকর্ডও তার দখলে। ২০০২ সালের বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছিল তুরস্ক ফুটবল দল। হয়েছিল তৃতীয়। এটিই দলটির সেরা সাফল্য। আর সে দলের গোলবার সামলিয়েছেন রেকবার।

ক্লাব ফুটবলে বড় দল বলতে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন রেকবার। এছাড়াও তুর্কি ক্লাব ফেনারবাহসে, অ্যান্তালিওস্পোর এবং বেসিকটাসের হয়ে খেলেছেন। পাঁচবার জিতেছেন তুর্কি সুপার লিগ। ২০১২ সালে ফুটবল থেকে পুরোপুরিভাবে অবসর নেন রেকবার।

 

ঢাকা/কামরুল/আমিনুল