ঢাকা, শুক্রবার, ১৮ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সাইফউদ্দিন সুস্থ, দুশ্চিন্তা আমিনুলকে নিয়ে

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৭-০১ ১:৪০:১৮ এএম     ||     আপডেট: ২০২০-০৭-০১ ২:০৫:২৯ এএম

করোনা মহামারির মধ্যে ক্রিকেটারদের স্বাস্থ‌্যের নিয়মিত খোঁজখবর রাখতে ‘এজ টেন’ নামে একটি অ্যাপ চালু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রথম পর্যায়ে সেই অ‌্যাপের পরীক্ষায় রেড জোনে ছিলেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। সঙ্গে ছিলেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। সাইফউদ্দিনকে নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী সুখবর দিলেও আমিনুলকে নিয়ে দুশ্চিন্তার কথা জানালেন।

মঙ্গলবার রাতে দেবাশীষ রাইজিংবিডিকে বলেছেন, ‘সাইফউদ্দিনের জ্বর এসেছিল। সাথে সর্দি ছিল। আবহাওয়া পরিবর্তনের কারণে এখন শরীরের ভারসাম‌্য খানিকটা উঠানামা করে। সেটাই হয়েছিল। তবে এখন সে সুস্থ হয়ে উঠেছে। আমাদের স্বাভাবিক প্রেসক্রাইবে সুস্থ হয়েছে ও।’  
তবে লেগ স্পিনার আমিনুলের পুরোনো সাইনোসাইটিসের সমস‌্যা হঠাৎ করে মাথা চাড়া দিয়ে উঠেছে। করোনাকালে বাবার অসুস্থতার জন‌্য প্রায়ই তার বাইরে বের হতে হয়েছিল। বাবা সুস্থ হলেও আমিনুলকে এখন অসুস্থতার সঙ্গে লড়াই করতে হচ্ছে।

অ‌্যাপোলো হাসপাতালে কান, নাক ও গলা বিশেষজ্ঞ দেখিয়েছেন আমিনুল। ১৫ দিন তার চিকিৎসা চলবে বিশেষজ্ঞের অধীনে। এরপর সুস্থ না হলে তাকে যেতে হতে পারে অস্ত্রোপচার টেবিলে।

দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘আমিনুলকে আপাতত বিশেষজ্ঞ একজন ডাক্তার ১৫ দিনের কোর্স দিয়েছেন। সেটা শেষ করার পর তাকে নিয়ে পরবর্তী সিদ্ধান্ত। যদি এ সময়ে ভালো হয়ে যায় তাহলে অবশ‌্যই ভালো। তবে ভালো না হলে ডাক্তারের ইচ্ছে অনুযায়ী অপারেশনের চিন্তা করতে হতে পারে। তবে পুরো সিদ্ধান্ত তাদের। আপাতত সে ১৫ দিনের পর্যবেক্ষণ ও ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী চলবে।’

‘এজ টেন’ অ্যাপে শুরুতে ৪০ ক্রিকেটারকে যুক্ত করা হয়েছিল। ৭০ জন ক্রিকেটারকে অ‌্যাপের আওতায় আনার চেষ্টা করছে বিসিবি। এরমধ্যে পুরুষ এবং মহিলা জাতীয় দলের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা রয়েছেন। যেখানে ১৮ প্রশ্নের মাধ্যমে প্রতিদিন তাদের স্বাস্থ্যের তথ্য নেওয়া হচ্ছে।


ঢাকা/ইয়াসিন/ফাহিম