Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২২ ১৪২৮ ||  ২৯ রবিউস সানি ১৪৪৩

পোপ-বাটলারে প্রথম দিন ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ২৪ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পোপ-বাটলারে প্রথম দিন ইংল্যান্ডের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্ট মাঠে গড়িয়েছে শুক্রবার (২৪ জুলাই)। ওল্ড ট্রাফোর্ডে টস হেরে আগে ব্যাট করতে নামে ইংল্যান্ড। ৪ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলে প্রথম দিন শেষ করেছে ইংলিশরা।

ক্রিজে আছেন ওলি পোপ (৯১) ও জস বাটলার (৫৬)। তারা দুজন আগামীকাল আবার ব্যাট করতে নামবেন।

টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেওয়া ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওভারেই সাফল্য পায়। ডম সিবলিকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে সাজঘরে ফেরান কেমার রোচ। সিবলি ৫ বল খেলে  কোনো রান করতে পারেননি। ৪৭ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন ঘটে স্বাগতিকদের। এবার রান আউটে কাটা পড়েন অধিনায়ক জো রুট। ৫৯ বল খেলে ১৭টি রান করে যান তিনি।

৯২ রানের মাথায় ইংলিশ শিবিরে আবার আঘাত হানেন রোচ। এবার আগের ম্যাচের জয়ের নায়ক বেন স্টোকসকে সরাসারি বোল্ড করেন তিনি। ৪৩ বলে ২ চারের সাহায্যে ২০ রান করে যান এই অলরাউন্ডার। দলীয় ১২২ রানের মাথায় থিতু হওয়া ররি বার্নসকে স্লিপে জায়ান্ট ম্যান রাকিম কর্নওয়ালের হাতে তালুবন্দি করান রোস্টন চেজ।

সেখান থেকে দলের হাল ধরেন অলি পোপ ও জস বাটলার। তাদের আর বিভ্রান্ত করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। তারা দুজন ৩৭ ওভার অবিচ্ছিন্ন থেকে দলীয় সংগ্রহে ১৩৬ রান যোগ করেন। তাতে ২৫৮ রান তুলে দিন শেষ করতে পারে ইংল্যান্ড।

পোপ ১৪২ বল খেলে ১১ চারে ৯১ রান নিয়ে অপেক্ষায় আছেন ক্যারিয়ারের দ্বিতীয় শতকের। আর ১২০ বল খেলে ৫ চার ও ২ ছক্কায় ৫৬ রান নিয়ে অপরাজিত আছেন অভিজ্ঞ বাটলার।

দ্বিতীয় দিনে তারা দুজন ইংল্যান্ডকে কতদূর নিয়ে যেতে পারেন দেখার বিষয়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়