ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

আরও দুইবার করোনা টেস্ট করতে হবে ফুটবলারদের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আরও দুইবার করোনা টেস্ট করতে হবে ফুটবলারদের

প্রাণঘাতী মহামারি করোনাভাইরাস নিয়ে যেন নাটক করছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। শুক্রবার পর্যন্ত এমন শিরোনামে ছেয়ে গেছিল, দেশের সব গণমাধ্যম। ফুটবলারদের করোনা নিরূপণে ব্যর্থতা, ২৫ জনের মধ্যে ১৮ জনের করোনায় আক্রান্ত হওয়া। করোনা নেগেটিভ রিপোর্ট দেওয়ার একদিন পরে আবার পজিটিভ বলে ঘোষণা দেওয়া।

সবমিলিয়ে একটা বিতর্কিত অবস্থায় পড়ে গিয়েছিল বাফুফে। আর তাও ফুটবলারদের করোনা পরীক্ষার রিপোর্ট নিয়ে আজ (শনিবার) এক সভার আয়োজন করে বাফুফে। যেখানে বাফুফের প্রধান কাজী সালাহউদ্দীন না থাকলেও ছিলেন বাকি সবাই। আর সে সভা শেষে ফুটবলারদের নতুন করে করোনা টেস্ট করানোর বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাফুফে জানিয়েছে, ১০ আগস্ট রাজধানীর দুটি স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে জাতীয় ফুটবল দলের সকল সদস্যদের একইদিন দুইবার করে কোভিড-১৯ পরীক্ষা করা হবে। এছাড়াও করোনাভাইরাস পরীক্ষা শেষে প্রত্যেক খেলোয়াড়দের ক্যাম্পে আইসোলেশনে রাখা হবে বলে জানিয়েছে বাফুফে। এর আগে করোনা টেস্টে রিপোর্টের এই জটিলতার জন্য মেডিকেল সেন্টারের যান্ত্রিক ত্রুটিকে দায়ী করেছে বাফুফে।

এছাড়াও জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া এবং আরেক বিদেশি ফুটবলার তারেক কাজীর দেশে এসে ক্যাম্পে যোগ দেওয়ার সময়ও জানানো হয়েছে। যেখানে বলা হয়েছে অধিনায়ক জামাল ডেনমার্ক থেকে করোনা ছাড়পত্র পাওয়ার পর ৩১ আগস্ট দেশে এসে আবার কোভিড-১৯ টেস্ট করে ক্যাম্পে যোগ দিবেন তিনি। এছাড়াও তারেক কাজীর ১৯ আগস্ট আসার সেই সম্ভাবনা রয়েছে বলা জানিয়েছে বাফুফে। এদিকে বিদেশী প্রশিক্ষকদের ১৭ আগস্ট দেশে আসার কথা রয়েছে বলে নিশ্চিত করেছে বাফুফে। ক্যাম্পে যোগ দেওয়ার আগে তাদের করোনা পরীক্ষার মুখোমুখি হতে হবে।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়