ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা: জন্মভূমিতে ভেন্টিলেটর দিলেন মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা: জন্মভূমিতে ভেন্টিলেটর দিলেন মেসি

আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসির জন্মস্থান রোজারিওতে। সেখান থেকেই ফুটবলের সঙ্গে সখ্যতার শুরু মেসির। যদিও বেড়ে ওঠা এবং তারকা হওয়ার পথে সবচেয়ে বড় অবদান রেখেছিল স্পেন এবং কাতালান ক্লাব বার্সেলোনা। তবে জন্মভূমির প্রতি আকর্ষণ কখনোই কমতি ছিল না মেসির।

করোনার এই প্রতিকূল সময়ে জন্মস্থান রোজারিওর মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। লিও মেসি ফাউন্ডেশনের পক্ষ থেকে হাসপাতালগুলোর জন্য দান করেছেন ৫০টি ভেন্টিলেটর।

ইতিমধ্যে ৩২টি ভেন্টিলেটর রোজারিওতে পৌঁছে গেছে। শুক্রবার রোজারিওর বিমানবন্দরে পৌঁছালেও এখনো ছাড়পত্র পায়নি বলে জানিয়েছে মেসির এক ঘনিষ্ঠজন। সেখান থেকে ছাড়পত্র পেলেই বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে ভেন্টিলেটরগুলো।

করোনায় এবারই প্রথম নয়, এর আগেও আর্জেন্টিনায় সাহায্য-সহযোগিতা করেছিলেন মেসি। মে মাসে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সের এক হাসপাতালে চিকিৎসা সরঞ্জামের সঙ্গে ভেন্টিলেটর প্রদান করেছিলেন তিনি। এছাড়াও বার্সেলোনার হাসপাতালেও অনুদান দিয়েছিলেন তিনি।

এছাড়াও বিভিন্ন সময় মানবিক কাজে মেসির এগিয়ে আসার উদাহরণ রয়েছে। ইউনিসেফের তহবিলে শিশুদের জন্য অর্থ দান করা থেকে শুরু করে আর্জেন্টিনায় বাস্তুহারা ও ক্ষুধার্ত মানুষদের পাশে দাঁড়াতে দেখা গেছে তাঁকে। গত বছর লিও মেসি ফাউন্ডেশনের মাধ্যমে সান হুয়ান দে লেউ হাসপাতালে শিশুদের ক্যান্সারের জন্য তহবিলও গড়েছিলেন তিনি।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়