RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৮ ১৪২৭ ||  ০৭ জমাদিউস সানি ১৪৪২

মালিঙ্গার অভাব পূরণ হওয়ার নয়: রোহিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২০  
মালিঙ্গার অভাব পূরণ হওয়ার নয়: রোহিত

অনেক সময় গড়িয়ে অবশেষে আগামীকাল শনিবার শুরু হতে যাচ্ছে আইপিএলের ত্রয়োদশ আসর। আর প্রথমদিনেই মাঠে নামবে দুই হট ফেভারিট চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথম ম্যাচ খেলতে নামার আগে আক্ষেপে পুড়ছেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। কারণ, এবারের আসরে দলের সেরা অস্ত্র লাসিথ মালিঙ্গাকে পাচ্ছে না মুম্বাই শিবির। অধিনায়ক রোহিতের কণ্ঠে তাই ফুটে উঠেছে, এই ঘাটতি পূরণ হওয়ার নয়।

২০০৯ সালে আইপিএল অভিষেকের পর থেকেই দলের সেরা ভরসা হয়ে আছেন লঙ্কান এই কিংবদন্তি পেসার। শুরুতে উইকেট প্রয়োজন? মাঝে ব্রেক থ্রু চাই? কিংবা শেষ দিকে রান আটকানো ও উইকেট নেওয়া, অধিনায়কের চোখ মালিঙ্গার দিকে। বয়স, ফিটনেস সবকিছুকে মিথ্যে প্রমাণ করে নিয়মিত ভাবে অধিনায়কের শেষ আশ্রয় হয়ে আসছেন লঙ্কান এই পেসার।

ক্যারিয়ারে কেবল এই এক দলের হয়েই খেলা মালিঙ্গা উইকেটশিকারের দিকেও সবার উপরে আছেন। আইপিএলে সব আসর মিলিয়ে টুর্নামেন্টের সফলতম বোলার তিনি, নিয়েছেন ১৭০ উইকেট। চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিও খেলায় মুম্বাইয়ের হয়ে রেকর্ড ১৯৫ উইকেট লঙ্কান এই পেসারের।

আইপিএলের সফলতম দল হয়ে ওঠার পথে মুম্বাইকে সবচেয়ে বড় সাপোর্ট দিয়ে গেছেন মালিঙ্গা। গত আইপিএলেও দলের শিরোপা জয়ের মুহূর্তটি এসেছিল তার হাত ধরেই। ১ বলে ২ রান প্রয়োজন, এমন সময় দুর্দান্ত এক বলে উইকেট তুলে নিয়ে দলকে ১ রানের জয় উপহার দেন মালিঙ্গাই।

এবার ব্যক্তিগত কারণে দলে না থাকা ৩৭ বছরের মালিঙ্গাকে নিয়ে অধিনায়ক রোহিত বলেন, ‘তার (মালিঙ্গা) ঘাটতি পূরণ করা সহজ নয়। মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ জয়ী বোলার তিনি। অনেকবারই আমি বলেছি, যখনই আমরা কোনো ধরণের বিপদে পড়ি, মালিঙ্গাই সবসময় আমাদের উদ্ধার করেছে। তার অভিজ্ঞতা এবার আমরা মিস করব।’

মালিঙ্গার বদলে এবার অজি পেসার জেমস প্যাটিনসনকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে মালিঙ্গার সঙ্গে কারো তুলনা সম্ভব নয় জানিয়ে রোহিত আরও যোগ করেন, ‘আমাদের দলে প্যাটিনসন, কুলকার্নি, মহসিন খান আছে, ওদের কাউকে মালিঙ্গার বদলে খেলানোর কথা ভাবছি আমরা। তবে মুম্বাইয়ের হয়ে মালিঙ্গা যা করেছে, তার কোনো তুলনা হয় না। মুম্বাইয়ের হয়ে সে যা করেছে, তা অবিশ্বাস্য। আমাদের দুর্ভাগ্য যে সে এবার নেই।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়