RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

থুতু দিয়ে চার ম্যাচ নিষিদ্ধ দি মারিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৫, ২৪ সেপ্টেম্বর ২০২০  
থুতু দিয়ে চার ম্যাচ নিষিদ্ধ দি মারিয়া

প্যারিস সেন্ত জার্মেইর তারকা আনহেল দি মারিয়া চার ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন। এ মাসে লিগ ওয়ানে মার্শেইর বিপক্ষে ম্যাচের শেষ দিকে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে চ্যাম্পিয়ন দলটির খেলোয়াড়রা। এক পর্যায়ে প্রতিপক্ষের ডিফেন্ডার আলভারো গনসালেসকে থুতু দেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। শাস্তিটা এজন্য।

ওই ম্যাচে পিএসজি ১-০ গোলে হেরে ম্যাচ শেষ করে। খেলার শেষ মুহূর্তে উত্তপ্ত হয়ে পড়ে মাঠ। নেইমারও প্রতিপক্ষের এক খেলোয়াড়ের মাথার পেছনে আঘাত করে দুই ম্যাচ নিষিদ্ধ হন। তার সঙ্গে সতীর্থ লেইভিন কুরজাওয়া ও লিয়েন্দ্রো পারেদেসও বিবাদে জড়ান প্রতিপক্ষের জর্ডান আমাভি ও দারিও বেনেদেত্তোর সঙ্গে। পরে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বর্ণবাদের অভিযোগ আনেন গনসালেসের বিপক্ষে।

ম্যাচ শেষে নেইমার বলেছিলেন, গনসালেসের মুখে আঘাত না করা তার একমাত্র আক্ষেপ। মার্শেই ডিফেন্ডারও বলেন, হার কীভাবে মেনে নিতে হয় তা শিখতে হবে তাকে। এই বিতর্কিত পরিস্থিতির মধ্যে নিজেকে সামলে রাখতে পারেননি দি মারিয়া। মার্শেই কোচ আন্দ্রে ভিয়া-বোয়াসের দাবি, ম্যাচের শেষ দিকে তার এক খেলোয়াড়ের গায়ে থুতু দিয়েছিলেন আর্জেন্টাইন প্লেমেকার।

আগামী মঙ্গলবার থেকে নিষেধাজ্ঞা কার্যকর হবে। তাতে রেইমের বিপক্ষে লিগ ওয়ানে পরের ম্যাচ খেলতে পারবেন দি মারিয়া। তবে আনজার্স, নিমেস, দিহোন ও নঁতের ম্যাচে খেলা হবে না। ৮ নভেম্বর রেঁনের বিপক্ষে ফিরবেন তিনি।

এই মৌসুমে পিএসজির হয়ে তিন ম্যাচ খেলে একটি গোল করেছেন দি মারিয়া। লিগ ওয়ান চ্যাম্পিয়নরা তাদের প্রথম চার ম্যাচে ৬ পয়েন্ট অর্জন করেছেন। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়