RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

বিসিবিকে ‘সেইফ’ ব্র্যান্ডের টোকেন অব লাভ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:৩৪, ২৪ সেপ্টেম্বর ২০২০
বিসিবিকে ‘সেইফ’ ব্র্যান্ডের টোকেন অব লাভ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সম্পর্ক সুদৃঢ় করলো দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। বিসিবিকে টোকেন অব লাভ হিসেবে নিজেদের উৎপাদন করা ‘সেইফ’ ব্র্যান্ডের হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেছে ওয়ালটন।

বৃহস্পতিবার বিসিবি কার্যালয়ে ওয়ালটন গ্রুপের এ উপহার পৌঁছে দেয়া হয়। এ সময়ে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক উদয় হাকিম, উপ-নির্বাহী পরিচালক ফিরোজ আলম, সিনিয়র অতিরিক্ত পরিচালক শা্ওলি সামিরা ও মিলটন আহমেদ, প্রিন্সিপাল অফিসার সম্রাট আলম। তারা বিসিবি’র মেডিকেল টিমের কাছে উপহার হস্তান্তর করেন।

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) স্বাস্থ্যবিধি মেনে জৈব সুরক্ষা বলয়ে জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলন চলছে মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’। করোনা থেকে সুরক্ষার জন্য অনুশীলনের সময় এবং এর আগে-পরে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করে থাকেন ক্রিকেটাররা। সংশ্লিষ্টদের মতে, ‘সেইফ ইনস্ট্যান্ট হ্যান্ড স্যানিটাইজার’ অত্যন্ত উচ্চমানের।

ঔষধ প্রশাসন অধিদপ্তর (ডিজিডিএ) অনুমোদিত এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ফর্মুলা অনুসারে ৭৫ শতাংশ আইসো প্রোপানল (আইপিএ) দিয়ে প্রস্তুত করা হয়েছে সেইফ ব্র্যান্ডের হ্যান্ড স্যানিটাইজার। ৯৯.৯৯ শতাংশ পর্যন্ত জীবাণু ধ্বংস করতে সক্ষম এই স্যানিটাইজার। জানা গেছে, বিসিবিকে ৫৬০ লিটার স্যানিটাইজার সরবরাহ করেছে ওয়ালটন গ্রুপ। এর মধ্যে রয়েছে ৫ লিটারের ১০০ ক্যান, ২৫০ মিলিলিটারের ২০০ বোতল এবং ৫০ মিলিলিটারের ২০০ বোতল স্যানিটাইজার। 

আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবির বিশ্বস্ত বন্ধু ওয়ালটন। দীর্ঘ ১২ বছর দেশের ক্রিকেটের সঙ্গে ওতোপ্রোতোভাবে মিশে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি। সেই ধারাবাহিকতায় করোনাভাইরাস পরিস্থিতিতে বিসিবিকে শুভেচ্ছা উপহার দিল ওয়ালটন।

মহামারি করোনাভাইরাস মোকাবিলায় বড় ভূমিকা রেখেছে ওয়ালটন। প্রধানমন্ত্রীর তহবিলে ৩ কোটি টাকা অনুদান দিয়েছে প্রতিষ্ঠানটি। স্বাস্থ্যকর্মীদের ৬৫ হাজার ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) দিয়েছে। এছাড়াও নিজস্ব কারখানায় তৈরি করেছে অক্সিজেন সরবরাহ যন্ত্র (ভেন্টিলেটর)। দেশের বিভিন্ন সেবা প্রতিষ্ঠান, সংস্থা, স্বাস্থ্যসেবী এবং সাংবাদিকদের পাশে ছিল দেশের শীর্ষ প্রতিষ্ঠানটি। বিশেষ করে নিজেদের তৈরি ফেস শিল্ড ও সেফটি গগলস বিনামূল্যে সরবরাহ করেছে ওয়ালটন।

ঢাকা/ইয়াসিন/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়