ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

উয়েফা সুপার কাপের শিরোপাও বায়ার্নের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ২৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:২৩, ২৫ সেপ্টেম্বর ২০২০
উয়েফা সুপার কাপের শিরোপাও বায়ার্নের

উয়েফা চ্যাম্পিয়নস লিগের পর সুপার কাপের শিরোপাও জিতে নিয়েছে বায়ার্ন মিউনিখ। বৃহস্পতিবার রাতে হাঙ্গেরির বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা জিতে নেয় বায়ার্ন। এর মধ্য দিয়ে কোয়াড্রপল শিরোপাও জেতা হলো কোচ হানসি ফ্লিকের।

এ নিয়ে টানা ৩২ ম্যাচে অপরাজিত থাকার কৃতিত্ব দেখালো জার্মানির ক্লাবটি। সবশেষ তারা ২০১৯ সালের ডিসেম্বর হেরেছিল।

অবশ্য বৃহস্পতিবার করোনা মহামারির পর প্রথমবার দর্শকরা মাঠে বসে খেলা দেখার সুযোগ পেয়েছিলেন। প্রায় ১৫ হাজার দর্শক এদিন মাঠে উপস্থিত হয়েছিলেন। দর্শকদের হতাশ করেনি বায়ার্ন। সেভিয়াও অবশ্য ছেড়ে কথা বলেনি। অতিরিক্ত সময় পর্যন্ত টেনে নেয় বায়ার্নকে। বদলি খেলোয়াড় জাভি মার্টিনেজ ১০৪ মিনিটে গোল করে জয় নিশ্চিত করেন বাভারিয়ানদের।

তার আগে ১৩ মিনিটেই লিড নিয়েছিল স্প্যানিশ ক্লাব সেভিয়া। এ সময় পেনাল্টি থেকে লুকাস ওকামপোস গোল করেন। আর ৩৪ মিনিটে বায়ার্নের লিওন গোরেজকা গোল করে সমতা ফেরান। সেই সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধেও ভাঙেনি সমতা। তাতে ম্যাচ চলে যায় অতিরিক্ত সময়ে। সেখানে মার্টিনেজ গোল করে কোয়াড্রপল শিরোপা উপহার দেন হানসি ফ্লিককে।

অবশ্য পুরো ম্যাচে বায়ার্ন ভালো ফুটবল খেলেছে। গোলের ব্যবধান বাড়তে পারতো। এমনকী অতিরিক্ত সময়ে ম্যাচ নাও গড়াতে পারতো যদি তারা সুযোগগুলো হেলায় নষ্ট না করতো। প্রথমার্ধে গোল মিস করেছেন রবার্ত লেভানডোফস্কি, বেঞ্জামানি পাভার্ড ও থমাস মুলার।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়