RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

ক্যাম্প শুরুর আগের দিন যুবাদের করোনা পরীক্ষা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ২৯ সেপ্টেম্বর ২০২০  
ক্যাম্প শুরুর আগের দিন যুবাদের করোনা পরীক্ষা

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের চার সপ্তাহের ট্রেনিং। ২৮ জনের প্রাথমিক স্কোয়াডের এ ক্যাম্প হবে বিকেএসপিতে। আগের দিন বুধবার হবে তাদের করোনা পরীক্ষা। করোনা রিপোর্ট পাওয়ার পর ক্রিকেটারদের নিয়ে যাওয়া হবে ক্যাম্পে। 

দেশজুড়ে বয়সভিত্তিক টুর্নামেন্ট থেকে বাছাই করা ৪৬ ক্রিকেটার নিয়ে তৈরি করা হয়েছিল অনূর্ধ্ব-১৯ দলের স্কোয়াড। একমাসেরও বেশি সময় তাদের ট্রেনিং ও ম্যাচের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে ২৮ জনের স্কোয়াড চূড়ান্ত করেছে বিসিবি। 

স্থানীয় দুই কোচ মেহরাব হোসেন অপি ও তালহা জুবায়েরের তত্ত্বাবধানে প্রাথমিক ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পরবর্তী ট্রেনিংয়ে যোগ দিচ্ছেন যুব বিশ্বকাপজয়ী দলের কোচ নাভেদ নাওয়াজ। পাশাপাশি ফিটনেস ট্রেনার রিচার্ড স্টনিয়ারও যোগ দেবেন। 

একমাসের ট্রেনিং সেশনে পাঁচটি প্রস্তুতি ম্যাচ খেলবেন ক্রিকেটাররা ১৭, ১৮, ২২, ২৪ ও ২৫ অক্টোবর। যুব দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করছেন সাজ্জাদুর রহমান শিপন।

বিসিবির ন্যাশনাল গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কাওসার বলেন, ‘ছেলেরা সবাই আবার ফিরে এসেছে। ওদের বুধবার করোনা টেস্ট হবে। যারা নেগেটিভ আসবে তাদের নিয়ে যাওয়া হবে বিকেএসপিতে। সেখানে আগের মতোই চলবে ক্যাম্প।’ 

এ ক্যাম্পের মধ্য দিয়ে ২০২২ যুব বিশ্বকাপের আসল প্রস্তুতি শুরু হচ্ছে। পাশাপাশি দীর্ঘমেয়াদী ক্রিকেটের মানসিকতায় তাদের তৈরি করা হচ্ছে বলে দাবি করলেন নির্বাচক শিপন, ‘তারা ৫০ ওভারের বিশ্বকাপে খেলবে বলে শুধু এখানেই চর্চা করবে, এমনটা নয়। তাদেরকে দীর্ঘমেয়াদী ক্রিকেটের জন্যও প্রস্তুত করা হবে। তাদের মানসিকতায় থাকতে হবে সব ধরনের ক্রিকেট।’

নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে আছে যুব দলের এশিয়া কাপ। সেখানেই প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলবে নতুন গড়া দলটি।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়