RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪২

রিয়ালের কষ্টের জয়, আতলেতিকোর হোঁচট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৯, ১ অক্টোবর ২০২০   আপডেট: ২১:২৬, ২ অক্টোবর ২০২০
রিয়ালের কষ্টের জয়, আতলেতিকোর হোঁচট

একমাত্র গোল করে রিয়ালকে জেতালেন ভিনিসিউস

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র বেঞ্চ থেকে উঠে এসে হলেন দলের ত্রাতা। বুধবার তার একমাত্র গোল লা লিগার চ্যাম্পিয়নদের এনে দিলো টানা দ্বিতীয় জয়। এনিয়ে ঘরের মাঠে টানা ২০ ম্যাচ অপরাজিত থাকলো রিয়াল। এদিকে উয়েস্কা মাটিতে নামিয়েছে আতলেতিকো মাদ্রিদকে। একাদশে লুইস সুয়ারেজকে নিয়েও জিততে পারেনি তারা, ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্রতে।

বার্নাব্যুতে ৫৮ মিনিটে লুকা ইয়োভিচের বদলি নামেন ভিনিসিউস। তিনি অফসাইডে থাকলেও ভায়াদোলিদের এক খেলোয়াড় বল বিপদমুক্ত করতে গিয়ে তার কাছে বল পাঠান। ঠাণ্ডা মাথায় ৬৫ মিনিটে জালে বল ঢোকান এই ব্রাজিলিয়ান।

ভিনিসিউসকে নিয়ে ম্যাচ শেষে কোচ জিনেদিন জিদান বলেছেন, ‘এই গোল নিয়ে আমি খুশি এবং সে যা করেছে তাতেও আমি সন্তুষ্ট।’ আরও বড় ব্যবধানে জিততে পারতো স্প্যানিশ চ্যাম্পিয়নরা। তাদের সামনে বাধা হয়ে দাঁড়ান ভায়াদোলিদ গোলকিপার রবের্তো হিমেনেজ।

সার্বিয়ান ফরোয়ার্ড ইয়োভিচকে দুটি দারুণ সেভে রিয়ালকে হতাশ করেন হিমেনেজ। কাসেমিরোর একটি শট লাগে ক্রসবারে। শেষ দিকে লুকা মোদ্রিচ পোস্টে আঘাত করেন। এত সুযোগ নষ্টের মহড়ায় ম্যাচের পার্থক্য গড়ে দেন ভিনিসিউস।

তিন ম্যাচে টানা দ্বিতীয় জয়ে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলে ভ্যালেন্সিয়াও ৭ পয়েন্ট পেয়ে দুইয়ে। আর ৩ ম্যাচে সমান পয়েন্টে গোল পার্থক্যে এগিয়ে থেকে শীর্ষে গেতাফে।

একই দিন উয়েস্কার গোলমুখ খুলতে ব্যর্থ হয়েছে আতলেতিকো। গত রোববার গ্রানাদাকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া দলটি প্রতিপক্ষের শক্ত রক্ষণভাগ ভাঙতে পারেনি। 

মৌসুমের প্রথম ম্যাচে জোড়া গোল করা সুয়ারেজ প্রথমবার একাদশে জায়গা করে নেন। উয়েস্কার কিপার আন্দ্রেস ফার্নান্দেজকে দ্বিতীয়ার্ধে একা পেয়েও সফল ড্রিবলে জাল খুঁজে পাননি উরুগুয়ের স্ট্রাইকার।

শেষ দিকে আতলেতিকো স্বাগতিকদের জালে বল পাঠাতে মরিয়া ছিল। কিন্তু ফার্নান্দেজ শেষ মিনিটে জোয়াও ফেলিক্সের চেষ্টা ব্যর্থ করে দেন। তাতে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় মাদ্রিদ ক্লাবকে। ৩ ম্যাচে চার পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ৯ নম্বরে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়