ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মুমিনুল-শান্তর নেতৃত্বে প্রস্তুতি ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৮, ১ অক্টোবর ২০২০   আপডেট: ০৩:৫৪, ২ অক্টোবর ২০২০
মুমিনুল-শান্তর নেতৃত্বে প্রস্তুতি ম্যাচ

দীর্ঘদিন পর প্রতিদ্বন্দীতামূলক ক্রিকেটে ফিরছেন ক্রিকেটাররা। মুমিনুল হক এবং নাজমুল হোসেন শান্তের নেতৃত্বে নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বীতামূলক ম্যাচটি খেলবে জাতীয় দলের ক্রিকেটাররা।

দীর্ঘদিনের অনুশীলন শেষে অবশেষে ম্যাচে নিজেদের পরখ করার সুযোগ পাচ্ছেন মুশফিকুর রহিম, মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদরা। অফ ড্রাইভ কিংবা অন ড্রাইভে এক-দুই রান নেবেন তারা। কিংবা চার-ছক্কার ফুলঝুরি ছোটাবেন। স্কোরবোর্ডে এবং ব্যক্তিগত খাতায়ও রানের চাকা ঘুরবে। কিন্তু প্রস্তুতি ম্যাচ বলেই তা যোগ হবে না কেবল রেকর্ড বুকে। তাতে কি, মধ্য মার্চের পর প্রতিদ্বন্দ্বীতামূলক ক্রিকেটে ফেরার আনন্দ নিশ্চয়ই অন্য সব কিছুর থেকে বড়।

শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও জাতীয় দলের ট্রেনিং বন্ধ হয়নি। ১৫ দিনের ক্যাম্প শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। ট্রেনিংয়ের অংশ হিসেবে নিজেদের মধ্যে দুইটি দুইদিনের এবং একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে জাতীয় দল। শুক্রবার থেকে শুরু হচ্ছে দুই দিনের প্রস্তুতি ম্যাচ।

করোনা আক্রান্ত থেকে মুক্তি পাওয়া পেসার আবু জায়েদ রাহীকে বিশ্রাম দেয়া হয়েছে প্রথম ম্যাচের জন্য। তামিম ইকবালও থাকবেন বিশ্রামে।

বাকি ২৫ ক্রিকেটারকে দেখা যাবে ম্যাচে। বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান কুকের নামে দুইটি ভাগে দল তৈরি করা হয়েছে। জানা গেছে, টেস্ট অধিনায়ক মুমিনুল হকের নেতৃত্বে রয়েছে রায়ান কুক একাদশ। ওটিস গিবসন একাদশের দায়িত্ব পালন করবেন নাজমুল হোসেন শান্ত। সকাল ৯টায় টস করতে নামবেন দুইজন। ম্যাচ শুরু সাড়ে নয়টায়।

একদিন বিরতি দিয়ে সোমবার ও মঙ্গলবার দ্বিতীয় দুই দিনের ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। পরে তিন দিন অনুশীলন করে ১৩ অক্টোবর থেকে হবে তিন দিনের প্রস্তুতি ম্যাচ।

ওটিস গিবসন একাদশ: সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নাঈম হাসান, এবাদত হোসেন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

রায়ান কুক একাদশ: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, ইয়াসির আলী, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, সাইফ উদ্দীন, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ, আলো আমিন হোসেন

ঢাকা/ইয়াসিন/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়