ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আইপিএলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যেও ম্যাচ পাতানোর প্রস্তাব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৭, ৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:০৯, ৪ অক্টোবর ২০২০
আইপিএলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যেও ম্যাচ পাতানোর প্রস্তাব

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) হচ্ছে একেবারে অন্যরকম আবহে। করোনাভাইরাস প্রতিরোধে জৈব সুরক্ষা বলয়ে থাকা খেলোয়াড় ও স্টাফদের কারও সুযোগ নেই বাইরের কোনও ব্যক্তির সঙ্গে দেখা হওয়ার। কিন্তু তারপরও ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছেন এক খেলোয়াড়। সঙ্গে সঙ্গে ওই খেলোয়াড় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করেছেন। এই ঘটনার পর উচ্চসতর্ক অবস্থানে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) দুর্নীতি বিরোধী ইউনিট।

সংযুক্ত আরব আমিরাতে এবারের আইপিএল হচ্ছে জৈব নিরাপত্তা পরিবেশে। তাতে করে একজন খেলোয়াড়কে সরাসরি অনৈতিক প্রস্তাব দেওয়ার সুযোগ খুব কম। কিন্তু এই ধারণা ভুল প্রমাণিত হলো। কারণ অনলাইন নেটওয়ার্কে এই বাজিকররা সক্রিয়।

আমিরাতে আট জনের বিসিসিআই দুর্নীতি বিরোধী ইউনিটের প্রধান অজিত সিং এক খেলোয়াড়ের ম্যাচ পাতানোর প্রস্তাব পাওয়ার কথা নিশ্চিত করেছেন। অভিযুক্ত বাজিকরকে ধরা গেছে কি না জানতে চাইলে রাজস্থানের সাবেক এই ডিজিপি বলেছেন, ‘আমরা তাকে (প্রস্তাবকারী) খুঁজছি। কিছুটা সময় লাগবে।’

দুর্নীতি বিরোধী প্রটোকল অনুযায়ী, গোপনীয়তার কারণে ওই খেলোয়াড় কিংবা ফ্রাঞ্চাইজির নাম প্রকাশ করা হয়নি।

খেলোয়াড়রা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকলেও ইনস্টাগ্রাম ও টুইটারের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সক্রিয়। সেখানেই ভক্তদের ছদ্মবেশ ধারণ করে অজ্ঞাত বাজিকররা খেলোয়াড়দের প্রলুব্ধ করছেন বলে আশঙ্কা করা হচ্ছে। একজন ঊধ্র্বতন বিসিসিআই কর্মকর্তা বলেছেন- এই ধরনের বিব্রতকর পরিস্থিতির মধ্যে কোনও ভারতীয় কিংবা বিদেশি খেলোয়াড়রা যেন না পড়েন, সেজন্য একাধিক দুর্নীতি বিরোধী ক্লাসে অংশ নিয়েছেন প্রত্যেক খেলোয়াড়রা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়