Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বার্সেলোনা থেকে পিএসজিতে রাফিনিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ৬ অক্টোবর ২০২০  
বার্সেলোনা থেকে পিএসজিতে রাফিনিয়া

ফুটবল ক্যারিয়ারের পরের ধাপে রাফিনিয়া আলকান্তারা পা ফেলছেন ফ্রান্সের রাজধানী প্যারিসে। বার্সেলোনা থেকে তার সঙ্গে চুক্তি করেছে প্যারিস সেন্ত জার্মেই। ফরাসি চ্যাম্পিয়নদের সঙ্গে তিন মৌসুমের জন্য চুক্তি করেছেন ব্রাজিলিয়ান সেন্ট্রাল মিডফিল্ডার।

সোমবার দলবদলের বাজার বন্ধ হওয়ার দিনে শেষ মুহূর্তে রাফিনিয়ার সঙ্গে চুক্তি সম্পন্ন করেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। আগের দুই দিনে এভারটন থেকে মোয়াসে কিন ও পোর্তোর দানিলো পেরেইরাকে দলে ভেড়ায় লিগ ওয়ানের জায়ান্টরা।

২৭ বছর বয়সী রাফিনিয়া ন্যু ক্যাম্পে আছেন তরুণ বয়স থেকে। ২০০৬ সালে দলটিতে যোগ দেন তিনি। কিন্তু একের পর এক ইনজুরিতে বার্সায় নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেননি। ২০১৪-১৫ সালে লা লিগায় ২৪ ম্যাচ খেলেন, ওটাই ছিল এক মৌসুমে তার সর্বোচ্চ উপস্থিতি।

পরের মৌসুমের শুরুতে গুরুতর হাঁটুর চোটে তাকে ছিটকে দেয় অনেক দিনের জন্য। ওই আসরে পরে ফিরে ১৮ লিগ ম্যাচ খেলে করেন ছয় গোল। কিন্তু হাঁটুর অস্বস্তির কারণে বার্সায় আর ক্যারিয়ার লম্বা হয়নি। গত দুই বছরের অধিকাংশ সময় ধারে অন্য ক্লাবে কাটিয়েছেন। প্রথমে সিরি আ ক্লাব ইন্টারে, পরে সেল্তা ভিগোতে। স্প্যানিশ ক্লাবটিতে গত আসরে ২৯টি লিগ ম্যাচ খেলে চার গোল করেন।

বার্সায় এই মৌসুমে ফিরে এলেও কয়েক সপ্তাহ ধরে অ্যাটাকিং মিডফিল্ডারের খোঁজে থাকা পিএসজি তাকে নিয়ে নিলো। আন্তর্জাতিক বিরতির পর ফরাসি চ্যাম্পিয়নদের প্রথম ম্যাচ নিমের বিপক্ষে। এরপর চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বে তারা ম্যানইউর মুখোমুখি হবে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়