ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তামিম ডাকে বিভ্রান্তিতে দুই তামিম!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ১২ অক্টোবর ২০২০   আপডেট: ২২:৫৪, ১২ অক্টোবর ২০২০
তামিম ডাকে বিভ্রান্তিতে দুই তামিম!

নেটে মুস্তাফিজের বলে ব্যাট করছেন তানজিদ হাসান তামিম। সিনিয়র তামিম পাখির চোখে পরখ করছেন জুনিয়রকে

তামিম, এই তামিম! দলের কেউ না কেউ ডাকছেন তামিমকে। অথচ সাড়া দিচ্ছেন দুইজন! একই ড্রেসিংরুমে একই নামে দুইজন থাকলে যা হয়, তাই হচ্ছে তামিম একাদশের ড্রেসিংরুমে। তাতে বিভ্রান্ত হচ্ছেন দুইজনই। বলা হচ্ছে দুই তামিম - তামিম ইকবাল ও তানজিদ হাসান তামিমের কথা।   

জাতীয় দল ও এইচপির ক্রিকেটারদের নিয়ে শুরু হয়েছে তিন দলের ওয়ানডে প্রতিযোগিতা। জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিমের একাদশে খেলার সুযোগ হয়েছে যুব বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটার তানজিদের। দুজনের ডাক নাম তামিম হওয়ায় লেগেছে ‘গন্ডগোল’।

একই ড্রেসিংরুম, হোটেল, টিম বাস, মাঠ ভাগাভাগি করায় দুই তামিম-ই ‘তামিম ডাকে’ বিভ্রান্ত হচ্ছেন। সিনিয়র তামিম শোনালেন সেই গল্প, ‘কাল (মঙ্গলবার) আরেক তামিমের সঙ্গে ওপেন করবো। আমরা একটু দ্বিধান্বিত হয়ে যাই। এত দিন তো সবাই তামিম ভাই বলে ডাকতো আমাকে। এখন অনেকে ওকে তামিম বলে ডাকে; ফলে দুজনকেই তাকাতে হয়।’ মজা করে সমাধানও দিলেন তিনি, ‘আমি তাই বলেছি, ওকে যদি অন্য কোনও নামে ডাকা যায়!’

বগুড়ার সোনাতলা উপজেলার ছেলে জুনিয়র তামিম। দেশসেরা ওপেনার তামিমকে দেখে ক্রিকেটার হওয়ার স্বপ্নের বীজ বুনেছিলেন তিনি। তামিমের মতো এই তামিমও বাঁহাতি ব্যাটসম্যান। চনমনে তামিমেরও পছন্দ আগ্রাসী ব্যাটিং।

জুনিয়র তামিমের সঙ্গে একই ও পাশাপাশি নেটে ব্যাটিং করেছেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের। সোমবারও কৃত্রিম আলোয় একই নেটে দুইজন ব্যাটিং করেছেন। মাঠে নামার আগে শেষ প্রস্তুতিতে দুইজনই ছিলেন দৃঢ় প্রতিজ্ঞ। প্রস্তুতিতে রাখেননি কোনও কমতি। সবকিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ওপেন করবেন দুই তামিম। 

সম্ভাবনাময় এ ক্রিকেটারের সঙ্গে ব্যাটিংয়ের অপেক্ষায় দেশসেরা ওপেনার। ভিডিও বার্তায় সিনিয়র তামিম বলেন, ‘পাশাপাশি নেটে আমরা ব্যাটিং করেছি। ওকে যতটা দেখলাম, বেশ সম্ভাবনাময় খেলোয়াড় মনে হয়েছে। আশা করি সে অনেক দূর যাবে। আমি ওর সঙ্গে কাল ওপেন করার জন্য অপেক্ষা করছি।’

বিশ্বকাপের পর করোনায় লকডাউনের আগে গত মার্চে ঢাকা লিগে খেলার কথা ছিল তামিমের। সেই সুযোগ হয়নি। এবার দীর্ঘ সময় পর ফিরছেন ২২ গজে। সেই আনন্দে আত্মহারা যুব বিশ্বকাপ জয়ী ক্রিকেটার।

রাইজিংবিডিকে জুনিয়র তামিম বলেন, ‘বিশ্বকাপের পর আমাদের ঘরোয়া ক্রিকেট খেলার কথা ছিল। ঢাকা লিগ চলছিল, এরপর প্রথম শ্রেণির ক্রিকেটও হতো। কিন্তু করোনার কারণে হয়নি। দীর্ঘদিন পর মাঠে ফেরার সুযোগ হয়েছে। এটা আমাদের জন্য অনেক বড় ব্যাপার। শুরুতেই আমরা জাতীয় দলের ক্রিকেটারদের পাচ্ছি। আমাদের সামর্থ্য, প্রতিভা তুলে ধরার বড় মঞ্চও এটি। বিশেষ করে সিনিয়রদের থেকে শেখার প্রক্রিয়া এখান থেকেই শুরু হচ্ছে। এজন্য আমি খুব খুশি।’

২০ বছর বয়সী তামিম ডানা মেলতে চান ক্রিকেটাঙ্গনে। শুরুতেই পাশে পাচ্ছেন স্বপ্নের নায়ক তামিম ইকবালকে। তাদের জুটি বাংলাদেশ ক্রিকেটের নতুন দুয়ার উন্মোচন করে কিনা সেটাই দেখার।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়