Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

রোনালদোকে ছাড়িয়ে পেলেকে ছোঁয়ার অপেক্ষা নেইমারের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১৪ অক্টোবর ২০২০  
রোনালদোকে ছাড়িয়ে পেলেকে ছোঁয়ার অপেক্ষা নেইমারের

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পেরুর বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচে সেলেসাওদের পক্ষে সব আলো একাই কেড়ে নিলেন ব্রাজিলের সেরা তারকা নেইমার। হ্যাটট্রিকে দলের জয় নিশ্চিত করার পাশাপাশি ‘দ্য ফেনোমেনন’ খ্যাত রোনালদোকে ছাড়িয়ে গেছেন নেইমার। এখন অপেক্ষা কেবল কিংবদন্তি পেলেকে ছোঁয়ার।

ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ব্রাজিলকে তিনটি বিশ্বকাপ জেতানো তারকা পেলের। জাতীয় দলের হয়ে ৭৭ গোল করেছিলেন ফুটবল বিশ্বের এই কিংবদন্তি। এরপরের অবস্থানে ছিলেন আরেক কিংবদন্তিতুল্য ফুটবলার রোনালদো নাজারিও। ব্রাজিলকে দুটি করে বিশ্বকাপ এবং কোপা আমেরিকা জেতানো রোনালদো করেছিলেন ৯৮ ম্যাচে ৬২ গোল।

পেরুর বিপক্ষে ম্যাচের আগে ৬১ গোল নিয়ে তাদের পেছনে ছিলেন নেইমার। তবে পেরুর বিপক্ষে হ্যাটট্রিক করে ছাড়িয়ে গেলেন রোনালদোকে। দেশের ইতিহাসে সর্বোচ্চ গোলের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসলেন নেইমার। ১০৩ ম্যাচে তার মোট গোল এখন ৬৪টি।

২৮ বছর বয়সী নেইমারের সামনে এখন শুধুই পেলে। এই কিংবদন্তিকে পেছনে ফেলতে নেইমারকে করতে হবে আর ১৪ গোল। বয়স এবং ফর্ম বিবেচনায় সেই সম্ভাবনা খুব করে রয়েছে নেইমারের। এদিকে রোনালদোকে ছাড়ালেও সমস্ত শ্রদ্ধা এখনো এই কিংবদন্তির প্রতি এমনটাই জানিয়েছেন নেইমার।

পেরুর বিপক্ষে রোনালদোকে ছাড়িয়ে ফেনোমেননের ভঙ্গিতে উদযাপনে মেতেছিলেন নেইমার। নিজের টুইটার অ্যাকাউন্টে সেই ছবির পাশে রোনালদোর উদযাপনের ভঙ্গির ছবি দিয়ে নেইমার লিখেছেন, ‘আমার সমস্ত শ্রদ্ধা আপনার জন্য ফেনোমেনন।’

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়