RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

আরও শক্তিশালী হয়ে ফিরবেন ফন ডাইক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ১৯ অক্টোবর ২০২০  
আরও শক্তিশালী হয়ে ফিরবেন ফন ডাইক

শনিবার মার্সিসাইড ডার্বিতে এভারটনের বিপক্ষে লিভারপুলের বিতর্কিত ২-২ গোলের ড্রয়ে গোলকিপার জর্ডান পিকফোর্ডের কড়া ট্যাকলে গুরুতর চোট পান ভার্জিল ফন ডাইক। এমনকি লিভারপুল ডিফেন্ডারের হাঁটুতে অস্ত্রোপচারও করতে হচ্ছে। মাঠে কবে ফিরবেন জানা নেই। এই অনিশ্চয়তার মধ্যেও তার মনে আত্মবিশ্বাস টগবগ করে ফুটছে।

এভারটন গোলকিপারের সঙ্গে ধাক্কা লাগার পর নিজেই মাঠ ছেড়েছিলেন ফন ডাইক। পরে লিভারপুল নিশ্চিত করে, তাদের ডিফেন্ডারের হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েক মাস মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে।

সম্প্রতি ফন ডাইকের পারফরম্যান্স হয়েছে সমালোচিত। এই চোট থেকে সেরে ওঠার পর আরও শক্তিশালী হয়ে ফেরার ঘোষণা দিলেন ডাচ ডিফেন্ডার, ‘এখন আমার পুরো মনোযোগ সেরে ওঠার দিকে। দ্রুত ফেরার জন্য আমাকে যা করতে হয় আমি করবো। হ্যাঁ, হতাশ অবশ্যই হয়েছি। কিন্তু আমি বিশ্বাস করি কঠিন সময়ের মধ্যে সুযোগ তৈরি হয়। আমি নিশ্চিত করতে চাই ঈশ্বরের সহায়তায় আমি আগের চেয়ে আরও ভালো, ফিট আর শক্তিশালী হয়ে ফিরবো।’

এই কঠিন সময়ে পরিবারকে পাশে পাচ্ছেন ফন ডাইক, ‘আমার স্ত্রী, সন্তান, পরিবার ও লিভারপুলের প্রত্যেকের সহায়তায় আমি সামনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে প্রস্তুত।’

লিভারপুল সূত্রে জানা গেছে, অস্ত্রোপচারের আগে ফন ডাইকের ফেরার দিনক্ষণ বলা অসম্ভব। কিন্তু এই মৌসুমে তার ফেরার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না কেউ।
২০১৮ সালে সাউদাম্পটন থেকে সাড়ে সাত কোটি পাউন্ডে লিভারপুলে আসেন ফন ডাইক। নেদারল্যান্ডসের এই ডিফেন্ডার গত দুই মৌসুমে ক্লাবকে চ্যাম্পিয়নস লিগ ও প্রিমিয়ার লিগ জেতাতে সহায়তা করেন। ২০১৯ সালে জেতেন উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়