RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

শিরোপার লড়াইয়ে কাল মাঠে নামবে মাহমুদউল্লাহ-শান্তরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ০২:৪৬, ২৫ অক্টোবর ২০২০
শিরোপার লড়াইয়ে কাল মাঠে নামবে মাহমুদউল্লাহ-শান্তরা

করোনা সঙ্কট কাটিয়ে বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরেছে দেশে। তিন দলের ওয়ানডে এই টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচ হওয়ার কথা ছিল গত শুক্রবার। কিন্তু প্রকৃতির বিরূপ আচরণে শিরোপা অপেক্ষা বেড়েছে ক্রিকেটারদের।

আগামীকাল মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রেসিডেন্টস কাপের ফাইনালের মধ্য দিয়ে অবশ্য সেই আক্ষেপ ফুরাবে ক্রিকেটারদের। দুপুর দেড়টায় মিরপুরে শিরোপার জন্য লড়বে মাহমুদউল্লাহ একাদশ এবং শান্ত একাদশ। আগামীকালও যদি ভারী বর্ষণে ফাইনাল মাঠে না গড়াতে না পারে সেক্ষেত্রে রিজার্ভ ডে সোমবার হবে ফাইনালটি।

পুরো প্রতিযোগিতাটি অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে ফেসবুক এবং ইউটিউবে সরাসরি সম্প্রচার করা হয়েছিল। ফাইনালও ফেসবুকে https://www.facebook.com/bcbtigercricket/ ও ইউটিউবে দেখা যাবে। একইসঙ্গে বিসিবি টিভিতেও ফাইনাল সম্প্রচার করবে। বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি।

দীর্ঘ অবসর শেষে শুরুতে প্রস্তুতিমূলক ম্যাচ দিয়ে ক্রিকেট ফিরেছিল। পরবর্তীতে ক্রিকেটারদের ব্যক্তিগত পারফরম্যান্সের জড়তা কাটাতে আয়োজন করা হয় প্রেসিডেন্টস কাপের টুর্নামেন্ট। যেখানে জাতীয় দল এবং অনূর্ধ্ব-১৯ দলের ৪৫ ক্রিকেটার অংশগ্রহণ করেছিল।

মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে তিনটি দল গঠন করা হয়। যারা নিজেদের মধ্যে গ্রুপ পর্বে দুটি করে ম্যাচে মুখোমুখি হবে। সেখানে পয়েন্ট তালিকায় শীর্ষ দুই দলের মধ্যকার ফাইনাল দিয়ে শেষ হবে টুর্নামেন্টটি।

তিন দলের এই প্রতিযোগিতায় সবচেয়ে ধারাবাহিক ছিল শান্তর দল নাজমুল একাদশ। গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটিতে জিতে ফাইনালে জায়গা করে নেয় তরুণ এই দলটি। ফাইনালে শিরোপার লড়াইয়ে মুখোমুখি হওয়া অপর দল, মাহমুদউল্লাহ একাদশ গ্রুপ পর্বে জিতেছিল দুই ম্যাচ। সবচেয়ে খারাপ অবস্থা ছিল তামিম একাদশ। জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের দলটি মাত্র ১ জয় পেয়েছে গ্রুপ পর্বে।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়