ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ফিটনেসের আগে সাকিবের কোভিড পরীক্ষা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ৭ নভেম্বর ২০২০   আপডেট: ০৯:৫৯, ৮ নভেম্বর ২০২০
ফিটনেসের আগে সাকিবের কোভিড পরীক্ষা

দেশে পা রাখার প্রায় দুইদিন পর কোভিড পরীক্ষা দিয়েছেন সাকিব আল হাসান। বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার সাকিবের বাসা থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। রোববারই পাওয়া যাবে রিপোর্ট।

শুক্রবার ভোর রাত ২টায় কাতার এয়ারওয়েজের একটি বিমানে ঢাকায় আসেন নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়া সাকিব। যুক্তরাষ্ট থেকে কোভিড পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দেশে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এখানেও কোভিড টেস্টের আগে কোয়ারেন্টাইনে থাকার কথা ছিল তার। কিন্তু সেদিন সকালের ১১টার পর সাকিবকে দেখা যায় গুলশানে একটি সুপারশপ উদ্বোধনে।

দেশে ফিরেই সাকিব ভাঙেন স্বাস্থ্যবিধি। এ নিয়ে সমালোচনাও হয়েছে প্রবল। বিসিবির জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ না করায় সাকিব ইস্যুতে বিসিবি খুব একটা চিন্তিত নয়। সামনেই শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেট। এজন্য ক্রিকেটারদের ফিটনেস টেস্ট দিতে হচ্ছে।

সাকিবের ফিটনেস টেস্ট হবে ৯ নভেম্বর সকাল ১০টা থেকে ১১টার ভেতরে। মিরপুর হোম অব ক্রিকেটে ফিটনেস টেস্ট দেওয়ার আগে তার কোভিড পরীক্ষা বাধ্যতামূলক। এজন্য শনিবারই হয়েছে তার পরীক্ষা।

দেবাশীষ চৌধুরী বলেন, ‘সাকিবের আজ কোভিড টেস্ট করানো হয়েছে। তার ৯ নভেম্বর ফিটনেস টেস্ট রয়েছে। ক্রিকেটার এবং কোচিং স্টাফদের সংস্পর্শে যেতে হলে তার কোভিড পরীক্ষা বাধ্যতামূলক। তার ফিটনেস টেস্টের আগেই আমরা কোভিডের ফল পেয়ে যাবো।’

সাকিবের ফিটনেস টেস্ট নিয়ে বিসিবি বেশ ইতিবাচক। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘সাকিব যে উচ্চতার খেলোয়াড়, তার ফিটনেস টেস্ট নিয়ে সমস্যা হবে না। তবে ফিটনেসের একটা স্ট্যান্ডার্ড আছে। সেই স্ট্যান্ডার্ডে সবাইকে থাকতে হবে। আমরা তার ফিটনেস নিয়ে ততটা চিন্তিত নই।’

সাকিবসহ ১১৩জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা হবে আগামী ৯ ও ১০ নভেম্বর। ১২ নভেম্বর হবে ক্রিকেটারদের প্লেয়ার্স ড্রাফট।

ঢাকা/ইয়াসিন/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়