Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১০ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

আফিফ-ইমনদের পরের ধাপে যেতে তামিমের পরামর্শ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ১৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ২১:২১, ১৪ ডিসেম্বর ২০২০
আফিফ-ইমনদের পরের ধাপে যেতে তামিমের পরামর্শ

শেষ হয়ে গেলো ফরচুন বরিশালের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে পথচলা। তামিম ইকবালের নেতৃত্বে দলটি থেমেছে এলিমিনেটরে বেক্সিমকো ঢাকার কাছে হেরে। এই টুর্নামেন্টে পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন ও তৌহিদ হৃদয়ের মতো প্রতিশ্রুতিশীল ক্রিকেটারদের ড্রেসিংরুমে পেয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। সামনের দীর্ঘ পথে তাদের কীভাবে চলা উচিত সেই দিক নির্দেশনা দিলেন তামিম।

এই টুর্নামেন্টেই তামিমের ৫০ বলে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ড ভেঙেছেন ইমন। ৪২ বলে শতক হাঁকিয়েছেন তিনি। এই বাঁহাতি ব্যাটসম্যানের অসাধারণ ইনিংসটি ক্রিজে থেকে দেখেছেন বাংলাদেশের বাঁহাতি ওপেনার। এমন কিছু ইনিংস যেন তরুণ ক্রিকেটাররা ধারাবাহিকভাবে খেলতে পারে সেই পরামর্শ দিলেন তামিম।

তামিম সোমবার ম্যাচ শেষে বলেন, ‘এটা অবশ্যই ভালো যে তরুণরা সেঞ্চুরি পাচ্ছে। কিন্তু পরের ধাপে যেতে তাদের অবশ্যই নিয়মিত রান করতে হবে। সে (ইমন) যে সেঞ্চুরি করেছিল, সেটি ছিল দুর্দান্ত। তার প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। ভালো মানের একজন খেলোয়াড় সে। কিন্তু আমি যদি কিছুটা কঠিন সুরে বলি, তাহলে বলতে হবে যে খেলোয়াড়রা রান পাচ্ছে তাদেরকে ধারাবাহিক হতে হবে।’

বড় ইনিংস খেলার পর যেন ছন্দপতন না হয় সেই ব্যাপারে সতর্ক থাকতে বললেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান, ‘যদি একটি বড় ইনিংসের পর কয়েক ম্যাচ রান না করতে পারে, সেটা তার অগ্রযাত্রায় সহায়ক হবে না। কারণ কেউ যদি বড় রানের পরের কিছু ম্যাচ খারাপ করে আবারও বড় রান করে, সেটা দলের উপকারে আসে না। আমি শুধুমাত্র তাদের উদ্দেশ্য করে বলছি না, বরং এখানে আমিসহ অন্য খেলোয়াড়দের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। ব্যাটিংয়ে ধারাবাহিকতা থাকতে হবে।’

তামিম ৯ ম্যাচে সর্বোচ্চ ৩২৪ রান করেছেন। দুইয়ে থাকা ইমন এক ম্যাচেই করেছেন ১০০। বাকি ৮ ম্যাচে করেছেন ১৩৩। তৌহিদ হৃদয় ৮ ইনিংসে ১৯৪, আফিফ ৯ ইনিংসে করেছেন ১৮৮ রান। সাইফ হাসান ওপেনিংয়ে ৫ ম্যাচে সুযোগ পেয়ে করেছেন ১৪৪ রান। 

তামিমের পরামর্শ কাজে লাগিয়ে এই পথচলা সাফল্যের সঙ্গে শেষ হবে এমন আশা দেশের ক্রিকেটপ্রেমীদের।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়