Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০১ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ১৭ ১৪২৮ ||  ২০ জিলহজ ১৪৪২

অভিজ্ঞতায় খুলনাকে এগিয়ে রাখলেন চট্টগ্রামের কোচ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ১৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৮:৫৩, ১৭ ডিসেম্বর ২০২০
অভিজ্ঞতায় খুলনাকে এগিয়ে রাখলেন চট্টগ্রামের কোচ

সাকিব আল হাসান খেলবেন না। সেটা আবার শিরোপা নির্ধারণী ফাইনাল। প্রতিপক্ষ শিবিরের জন্য এর থেকে ভালো খবর আর হতে পারে না। কিন্তু গাজী গ্রুপ চট্টগ্রামের কোচ মোহাম্মদ সালাউদ্দিন তাতেও মন খুলে হাসতে পারছেন না।

কেন? সাকিব না থাকলেও খুলনা শিবিরে রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েস, জহুরুল ইসলাম অমি, এনামুল হক বিজয়, শুভাগত হোমদের মতো অভিজ্ঞ ক্রিকেটার। আবার প্রতিশ্রুতিশীল হাসান মাহমুদ, শহীদুলও রয়েছে। ব্যাটিং কিংবা বোলিং খুলনা বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সবচেয়ে ব্যয়বহুল, তারকা সমৃদ্ধ এবং অভিজ্ঞ দল। এ জন্য শুক্রবারের ফাইনালে খুলনাকে এগিয়ে রাখলেন সালাউদ্দিন।

বৃহস্পতিবার দলের অনুশীলন শেষে সালাউদ্দিন বলেন, ‘টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে হলে কতগুলো বিষয় নির্ভর করে। আমি মনে করি টি-টোয়েন্টি হচ্ছে অভিজ্ঞ খেলোয়াড়দের খেলা। মাঠের ভিতরে যাদের যত ভালো মাথা থাকবে, তারাই ম্যাচ জিতবে। সেদিক দিয়ে খুলনা অনেক এগিয়ে আছে। কারণ তাদের অনেকগুলো বড় বড় ক্রিকেটার আছে। আমাদের ছেলেদের হয়তো ঐ অভিজ্ঞতা নেই, খুব বেশি ফাইনাল ম্যাচও তারা খেলেনি।’

মাশরাফি বিন মুর্তজা বিপিএলের শিরোপা জিতেছেন তিনবার। রানার্সআপ হয়েছেন একবার। ইমরুল কায়েসও বিপিএলের শিরোপা জিতেছেন। চ্যাম্পিয়ন দলে দুইবার ছিলেন এনামুল হক বিজয়ও। মাহমুদউল্লাহ রিয়াদ রানার্সআপ হয়েছে একবার। সব মিলিয়ে খুলনার দলটি টি-টোয়েন্টি অভিজ্ঞতায় বেশ এগিয়ে। তবে নিজেদের একেবারেই পিছিয়ে রাখছেন না সালাউদ্দিন।

গ্রুপ পর্বে ৮ ম্যাচে ৭টি জিতে তারা প্রথম কোয়ালিফায়ার খেলে। কোয়ালিফায়ারে হারলেও দ্বিতীয়টি জিতে ফাইনালের টিকিট পায় চট্টগ্রাম। পারফরম্যান্সের এ ধারাবাহিকতা ফাইনালেও দেখাতে চান সালাউদ্দিন, ‘পুরা টুর্নামেন্টে আমাদের একটা ধারাবাহিকতা ছিল, এ ম্যাচটাও সেভাবে খেলতে পারলে আমাদের একটা ভালো সুবিধা পাবো। সবাই যার যার পজিশনে ভালো খেলার মত যোগ্যতা আছে। সে জায়গার জন্য তারা অনেক অভিজ্ঞ। তাদের উপর আমি অনেক আত্মবিশ্বাসী। যখন তাদের দরকার হবে, তখন তারা তা ডেলিভার করবে।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়