ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভেতরের কথা বাইরে আসছে কীভাবে, প্রশ্ন সাকিবের

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ২৫ জানুয়ারি ২০২১  
ভেতরের কথা বাইরে আসছে কীভাবে, প্রশ্ন সাকিবের

দলের ভেতরের কথা বাইরে আসছে কীভাবে? - প্রশ্ন তুলেছেন সাকিব আল হাসান। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডে জয়ের পর গণমাধ্যমের করা প্রশ্নের জবাবে দলের অভ্যন্তরীণ বিষয় বাইরে আসায় হতাশা প্রকাশ করেন বিশ্বের অন্যতম সেরা এ অলরাউন্ডার।

ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দেওয়ার পরপরই বাংলাদেশ যাবে নিউ জিল্যান্ডে। সেখানে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। নিষেধাজ্ঞা থেকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিবকে এই সফরে নাও পেতে পারে বাংলাদেশ। পারিবারিক কারণে ছুটি নিতে পারেন তিনি।

সাকিব তৃতীয় সন্তানের অপেক্ষায় আছেন। এজন্য স্ত্রীর পাশে থাকতে ছুটি নেবেন। এ বিষয়ে এরই মধ্যে টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছেন তিনি। তবে বিসিবির কাছে এখনও আনুষ্ঠানিক ছুটির আবেদন করেননি। বিসিবির বিশেষ সূত্র রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছিল শেষ সপ্তাহে।

এ তথ্য সঠিক কি না সাকিবের কাছে জানতে চাওয়া হয়েছিল। এসব কথা দলের বাইরে যাওয়ায় ক্ষুব্ধ বাঁহাতি অলরাউন্ডার, ‘দেখুন এ বিষয়টা নিয়ে টেস্ট সিরিজের পর ভালোভাবে ধারণা পাওয়া যাবে। এগুলো আসলে ভেতরের কথা, বাইরে কীভাবে আসে সেটাও আমি জানি না। এগুলো আসলে টিম ম্যানেজমেন্ট ও আমার মধ্যে যখন একান্তে কথা হবে, তখনই বোঝা যাবে।’

৩ ফ্রেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবে। ঢাকায় দ্বিতীয় টেস্ট শুরু ১১ ফেব্রুয়ারি। সাকিব এর আগেই সব চূড়ান্ত করবেন। 

২২ ফেব্রুয়ারি বাংলাদেশ ক্রিকেট দলের নিউ জিল্যান্ডে যাওয়ার কথা রয়েছে। ১৩ মার্চ থেকে সেখানে সিরিজ শুরু। এর আগে সেখানে কোয়ারেন্টাইন ও প্রস্তুতি নেবে বাংলাদেশ। নিউ জিল্যান্ডে বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের শুরু হবে ওয়ানডে দিয়ে। ১৩ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। এরপর ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে ১৭ ও ২০ মার্চ শেষ দুটি ওয়ানডে খেলবে তারা। এর তিন দিন পর ২৩ মার্চ নেপিয়ারে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। শেষ দুই ম্যাচ হবে ২৬ ও ২৮ মার্চ অকল্যান্ড ও হ্যামিল্টনে।

চলতি বছরের প্রথম দিন সাকিব তার অফিসিয়াল ফেসবুক পেইজ ও ইনস্টাগ্রামে স্ত্রী উম্মে আহমেদ শিশিরের সঙ্গে একটি ছবি পোস্ট করেন। ছবিতে দেখা যায় হাঁটু গেড়ে বসে সাকিব দাঁড়িয়ে থাকা শিশিরের বেবি বাম্পে চুমু দিচ্ছেন; সঙ্গে জুড়ে দেন একটি ক্যাপশন, ‘নতুন বছর, নতুন শুরু, নতুন সংযোজন। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।’

পরের সপ্তাহে যুক্তরাষ্ট্র থেকে ফিরে সাকিব নিশ্চিত করেন তৃতীয় সন্তানের অপেক্ষায় তারা। ২০১২ সালের ১২ ডিসেম্বর উম্মে আহমেদ শিশিরকে বিয়ে করেন সাকিব। তাদের ঘর আলো করে ২০১৫ সালে জন্ম নেয় আলাইনা হাসান অব্রি। গত বছরের এপ্রিলে সাকিব দ্বিতীয় কন্যার বাবা হন। মেয়ের নাম রেখেছেন ইরাম হাসান।

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়