ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘ব্যাকআপ’ হিসেবে নিউজিল্যান্ড সফরে মোসাদ্দেক: প্রধান নির্বাচক

ক্রীড়া প্রতিবেদক, কক্সবাজার থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ১৯ ফেব্রুয়ারি ২০২১  
‘ব্যাকআপ’ হিসেবে নিউজিল্যান্ড সফরে মোসাদ্দেক: প্রধান নির্বাচক

জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচকে সামনে রেখে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নেওয়া হয়েছে সাত পেসার। ফিরেছেন মোসাদ্দেক হোসেন, নাঈম শেখ ও আল আমিন। প্রথমবারের মতো ওয়ানডে সিরিজের দলে জায়গা পেয়েছেন নাসুম আহমেদ।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, এই দলে মোসাদ্দেক খেলবেন ব্যাকআপ ক্রিকেটার হিসেবে। মোসাদ্দেক সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৯ সালের জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে। সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছেন ভারতের বিপক্ষে একই বছরের নভেম্বরে।

দল ঘোষণার পর কক্সবাজারে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মোসাদ্দেকের অন্তর্ভুক্তিসহ দল নিয়ে ব্যাখ্যা দেন প্রধান নির্বাচক। রাইজিংবিডির পাঠকদের জন্য তা তুলে ধরা হলো।     

স্কোয়াডে ৭ পেসার রাখার পেছনের কারণ কী?

প্রধান নির্বাচক: করোনার জন্য একটু বড় স্কোয়াড দিতে হয়। ওখানে কোয়ারেন্টিন শেষ করে ক্যা ম্প যখন শুরু হবে, তখন সব খেলোয়াড়ের ফিট থাকার ব্যাপার আছে। এজন্য স্কোয়াড বড় করেছি। কেউ যদি ইনজুরড হয় বা কারও কোনো সমস্যা হয়, নতুন করে কাউকে ওই সময় নেওয়া কঠিন। ওরা যে সিস্টেম করেছে, তাতে কেউ আসতে পারবে না, যেতে পারবে না। যারা একসঙ্গে যাবে, তাদের একসাথেই আসতে হবে।

এখন পর্যন্ত নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের কোনো জয় নেই। এবার সেই অধরা জয় ধরা দেওয়ার ব্যাপারে কতটা আশাবাদী?

প্রধান নির্বাচক: অবশ্যই সম্ভব। এবার অভিজ্ঞ দল যাচ্ছে। করোনার কারণে এক বছর বিরতির পরও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছি। এজন্য আত্মবিশ্বাসী। আশা করি, উন্নতির ধারা ঠিক থাকলে ভালো ফল দেখব।

দেড় বছর পর মোসাদ্দেক হোসেন সৈকতকে সুযোগ দেওয়া ও বিকল্প ওপেনার হিসেবে তামিম ইকবাল, লিটন দাসের সাথে নাইম শেখের অন্তর্ভুক্তি নিয়ে যদি ব্যাখ্যা দিতেন...

প্রধান নির্বাচক: সৈকতকে নেওয়া হয়েছে ব্যাকআপ খেলোয়াড় হিসেবে, যেহেতু ব্যাটিং ও বোলিং পারে, অলরাউন্ডার। টিম ম্যানেজমেন্ট যদি মনে করে, ভালো অবস্থানে থাকে, খেলাবে। আমরা পুল বড় করতে চাই। তিন ফরম্যাটেই অনেক খেলা আছে। এজন্য স্কোয়াড বড় করা। যেহেতু ঘরোয়া ক্রিকেট পুরোপুরি শুরু করতে পারিনি। আশা করছি, নিউজিল্যান্ডে ভালো ক্রিকেট খেলব।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব নাম সরিয়ে নিয়ে আইপিএল খেলবে। ব্যাপারটিকে কীভাবে দেখছেন?

প্রধান নির্বাচক: এই প্রসঙ্গে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান বলেছেন। এ ব্যাপারে আমি বলতে চাই না। এই কথা তো বোর্ড থেকেই আসবে। সুতরাং এটা নির্বাচক প্যানেলের বিষয় নয়।

কক্সবাজার/রিয়াদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়