Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

সাকিবের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছেন ডমিঙ্গো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৫, ২৩ ফেব্রুয়ারি ২০২১  
সাকিবের সিদ্ধান্তকে সম্মান জানাচ্ছেন ডমিঙ্গো

দেশের খেলা বাদ দিয়ে সাকিব আল হাসানের আইপিএল খেলার সিদ্ধান্তে হতবাক অনেকে। দেশের ক্রিকেট অঙ্গনে বিষয়টি নিয়ে সমালোচনার শেষ নেই। কেউ কেউ আবার বাঁহাতি অলরাউন্ডারের পক্ষে কথা বলছেন। বাংলাদেশের কোচ রাসেল ডমিঙ্গোর মতে, সাকিবের এই সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত।

নিষেধাজ্ঞার কারণে এক বছর পর পর কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিলে ফিরছেন সাকিব। মধ্য এপ্রিল থেকে শুরু হতে যাওয়া ভারতীয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চলাকালে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর রয়েছে। কিন্তু বাংলাদেশের এই তারকা ক্রিকেটার জাতীয় দলের চেয়ে আইপিএলকে প্রাধান্য দিয়ে ছুটি নেন এবং বিসিবি তা গ্রহণ করে।

পরে এক বক্তব্যে বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন জানান, কেউ খেলতে না চাইলে তাকে জোর করবে না তারা। সাকিবের এই সিদ্ধান্তে হতভম্ব হলেও মন খারাপ হয়নি বিসিবি সভাপতির। বাঁহাতি অলরাউন্ডারের আইপিএল খেলায় দোষের কিছু দেখছেন না ডমিঙ্গোও।

জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকান কোচ বলেছেন, ‘এটা কঠিন একটা ব্যাপার। কোচ হিসেবে আমি সবসময় আমার দলে সাকিবকে পেতে চাই। তবে আরেকটি ব্যাপার হচ্ছে যদি খেলোয়াড়রা না চায় এবং তাদের ক্যারিয়ারের এই পর্যায়ে এসে অন্য কোনও সুযোগ থাকে তাহলে এসব সিদ্ধান্তের ভিত্তিতে বিচার করা কঠিন। আমি মনে করি এই সিদ্ধান্ত তারই। হয়তো অনেকের কাছ থেকে মন্তব্য নিতে পারে কিন্তু সিদ্ধান্তটা সাকিবের। কোচ হিসেবে আমাদের উচিত তার সিদ্ধান্তকে সম্মান জানানো। এটা তার ক্যারিয়ার এবং তার জীবিকা, তাই এনিয়ে আমাদের বিচার করা মানায় না।’

বর্তমান ক্রিকেট বিশ্বে কাউকে জোর করে কোনও ফরম্যাটে খেলানো উচিত নয় মানছেন ডমিঙ্গো, ‘আমি জানি, যখন সে বাংলাদেশের জন্য খেলে, তখন সর্বোচ্চটা দেয়। সে কোন ফরম্যাটে খেলতে যাচ্ছে, সেটা নিয়ে হয়তো আমরা আলোচনা করতে পারি। এই মুহূর্তে ক্রিকেট যেভাবে এগোচ্ছে, তাতে কাউকে কোনও ফরম্যাটে জোর করে খেলাতে পারবে না। বোর্ড ও খেলোয়াড় যে সিদ্ধান্ত নিচ্ছে, আমাদের সেসবের প্রতি সম্মান জানাতে হবে।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়