ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জামাল না খেললেও সমস্যা নেই জেমির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ৯ মার্চ ২০২১   আপডেট: ২০:৫৭, ৯ মার্চ ২০২১

ভারতের আই লিগে কলকাতা মোহামেডানের হয়ে খেলছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক জামাল ভূ্ঁইয়া। মাঝমাঠে তার দারুণ ভূমিকায় দলটিতে ফিরেছে প্রাণ। প্রশংসা কুড়িয়েছেন ক্লাব কর্তৃপক্ষের। ভিনদেশে মোহামডানের হয়ে মাঠ মাতালেও নেপালে আসন্ন ত্রিদেশীয় সিরিজে দেশের জার্সিতে তার খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। ২৪ জনের দলে তাকে রাখা হয়েছে, কিন্তু তিনি না খেললেও সমস্যা নেই কোচ জেমি ডের। 

মঙ্গলবার বিকেলে বাফুফে ভবনে সংবাদ সম্মেলনে পাঁচ জন নবাগতকে রেখে দল ঘোষণা করেন জেমি। ৭ জন রাখা হয়েছে স্ট্যান্ডবাই। জামালকে দলে রাখলেও তাকে ম্যাচে পাওয়া নিয়ে অনিশ্চয়তা অস্বীকার করেননি কোচ। তবে তার অনুপস্থিতি বাংলাদেশ দলের জন্য খুব একটা সমস্যা হবে না বললেন তিনি। 

‘জামালের (মোহামেডানের সঙ্গে) একটা ম্যাচ রয়েছে ২১ মার্চ। তাকে নেপালে পাওয়া কঠিন হবে। আমরা জানি জামাল কী করতে পারে। তাকে যদি আমরা না পাই তাহলে আমরা তরুণ খেলোয়াড়দের ব্যবহার করতে পারবো। তবে আমি মনে করি জামালকে না পেলেও সমস্যা হবে না।’

কাতার বিশ্বকাপ ২০২২ ও এএফসির বাছাই খেলতে বাংলাদেশে আসার কথা ছিল আফগানিস্তানের। কিন্তু দলটি আসবে না বলে জানিয়ে দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে)। তবুও আফগানিস্তানকে নিয়ে হাল ছাড়ছে না বাফুফে। এএফসির কাছে আবার চিঠি পাঠিয়ে জবাবের অপেক্ষায় আছে ফুটবল ফেডারেশন।

এর মধ্যে প্ল্যান-বি হিসেবে নেপালের মাঠে ত্রিদেশীয় সিরিজ খেলতে সম্মতি জানিয়েছে বাংলাদেশ। নেপাল-বাংলাদেশ-কিরগিজস্থান এই তিনদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ হওয়ার কথা রয়েছে ২৩ মার্চ থেকে। আই লিগে জামালের খেলা থাকায় তাকে শুরু থেকে না পাওয়ার কথা জানিয়েছেন প্রধান কোচ জেমি।

আই লিগে জামালের দল মোহামেডানের খেলা হয়েছে ১১ ম্যাচ। পয়েন্ট টেবিলে দলটি অবস্থান করছে ৬ নম্বরে। এখন চলছে প্লে-অফের খেলা। এখনও ম্যাচ বাকি আছে ৪টি। সর্বশেষ ম্যাচ ২৭ মার্চ। এর আগে ২১ মার্চও রয়েছে খেলা। ওই ম্যাচ শেষে একদিন পর ২৩ তারিখ নেপালে গিয়ে মাঠে নামার সম্ভাবনা খুব একটা নেই।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়