ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও পুরুষ) প্রতিযোগিতা রোববার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ১১ মার্চ ২০২১   আপডেট: ১৬:৪১, ১১ মার্চ ২০২১
ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও পুরুষ) প্রতিযোগিতা রোববার শুরু

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন আয়োজন করতে যাচ্ছে স্বাধীনতা দিবস হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২১। আর এই আয়োজনে পৃষ্ঠপোষকতা করছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। সে কারণে প্রতিযোগিতার নামকরণ করা হয়েছে ‘ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও ‍পুরুষ) টুর্নামেন্ট-২০২১’। রোববার শুরু হয়ে ৮দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২১ মার্চ পর্যন্ত।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), পরিচালনা কমিটির চেয়ারম্যান ট্রাফিক সাউথ ডিভিশন এর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কাজী রোমানা নাসরিন, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. মকবুল হোসেনসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে পাঁচটি ও নারী বিভাগে চারটি দল অংশ নিবে। পুরুষ বিভাগের দলগুলো হলো- বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল।

নারী বিভাগের দলগুলো হলো- বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল, জামালপুর স্পোর্টস একাডেমি ও নসরুল হামিদ স্পোর্টস একাডেমি।

উভয় বিভাগে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনাল খেলবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়ার পাওয়ার পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

নারী বিভাগে ১৪ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত হবে লিগ পর্বের ম্যাচগুলো। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ২১ মার্চ ফাইনালে মুখোমুখি হবে। অন্যদিকে পুরুষ বিভাগে ১৪ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত হবে লিগ পর্বের খেলা। ২১ মার্চ হবে ফাইনাল।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার প্রতিটি খেলাকেই এগিয়ে নিতে চাই। সে কারণেই প্রায় সবগুলো ফেডারেশনের সঙ্গেই আমরা নিয়মিতভাবে কাজ করছি। বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক দিনের। হ্যান্ডবল খুবই জনপ্রিয় একটি খেলা। বাংলাদেশে হ্যান্ডবলের বেশ খ্যাতি ও গৌরব রয়েছে। আমরা চাই হ্যান্ডবল উত্তোরোত্তর আরো এগিয়ে যাক।’

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম ও সম্পাদক মো. মকবুল হোসেন। তারা এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করতে এগিয়ে আসায় ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।

ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়